রাইট শেয়ার ছাড়বে প্রগতি লাইফ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া প্রগতি লাইফ ইনস্যুরেন্স লিমিটেড এবার রাইট শেয়ার ছেড়ে টাকা উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (২১আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ তথ্য প্রকাশ করা হয়েছে। কোম্পানির সিদ্ধান্ত অনুসারে একটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি শেয়ার ছেড়ে বাজার থেকে টাকা উত্তোলন করা হবে। এর আগে কোম্পানিটি একটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ছাড়ার ঘোষণা দিয়েছিল।

সংশোধিত রাইট শেয়ারের বিষয়টি শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য বিশেষ সাধারণ সভার (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। আগামী ১০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কারওয়ান বাজারের টিআইবি অডিটোরিয়ামে এই ইজিএম অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

কোম্পানিটির প্রতিটি রাইট শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা। এক্ষেত্রে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ৫ টাকা প্রিমিয়াম নেওয়া হবে।

এদিকে, সোমবার কোম্পানির প্রতিটি শেয়ার কেনা হচ্ছে ১৪০ টাকায়। গত রোববার (২০ অক্টোবর) সর্বশেষ লেনদেন হয়েছিল ১৪১টাকা দরে।

২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্তি হওয়া কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৪০ দশমিক ৬৫ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৩ দশমিক ৭৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৫ দশমিক ৫৯ শতাংশ শেয়ার।

আপনার মতামত লিখুন :