আলহাজ্ব টেক্সটাইলের পরিচালককে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আলহাজ্ব টেক্সটাইল লিমিটেডের পরিচালককে ৫০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নভেম্বর মাসের শেষ সপ্তাহেও এই পরিচালককে ৫৫ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৬ ডিসেম্বর) বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিকিউরিটিজ সংক্রান্ত আইন অমান্য করায় কোম্পানিটির পরিচালক মো. শামসুল হককে এই টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে গত ২২ নভেম্বর ঘোষণা ছাড়া শেয়ার বিক্রিসহ বিভিন্ন অনিয়মের কারণে আলহাজ্ব টেক্সটাইলের পরিচালক মো. সামসুল হুদাকে ৫৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির উদ্যোক্তা পরিচালক নিজ কোম্পানির শেয়ার ক্রয়-বিক্রয় করতে চাইলে ৩০ কার্যদিবস আগে ঘোষণা দেয়া বাধ্যতামূলক। কিন্তু আলহাজ টেক্সটাইল মিলসের পরিচালক সামসুল হুদা ঘোষণা ছাড়াই ১ লাখ ৪৫ হাজার ৭২৮টি শেয়ার বিক্রি করেছেন। এ ধরনের কাজ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিনেন্স-১৯৬৯ এর সেকশন ১৮’র লঙ্ঘন। এ কারণে তাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া শেয়ার বিক্রিতে সহযোগিতা করেছে তার প্রতিষ্ঠান এএনএফ ম্যানেজমেন্ট। এ কারণে ওই প্রতিষ্ঠানকেও ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

১৯৮৩ সালে তালিকাভুক্ত কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৩৭ টাকায়। বর্তমানে কোম্পানির উদ্যোক্তা পরিচালকের হারে রয়েছে কোম্পানির ১২ দশমিক ৭৮ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১২ দশমিক ৩৪ শতাংশ শেয়ার আর পাবলিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৭৪ দশমিক ৮৫ শতাংশ শেয়ার।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর