প্রভাসকে ‘জোকার’ বলায় আরশাদকে ‘কল্কি’ নির্মাতার জবাব

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নাগ অশ্বিন এবং আরশাদ ওয়ার্সী / ছবি: সংগৃহীত

নাগ অশ্বিন এবং আরশাদ ওয়ার্সী / ছবি: সংগৃহীত

দক্ষিণ ভারতের পরিচালক নাগ অশ্বিন পরিচালিত ‘কল্কি ২৮৯৮ এডি’ নির্মাণের ঘোষণা আসার পর থেকেই নানা কারণে আলোচনার ছিলো ছবিটি। মাইথোলজিক্যাল সায়েন্স ফিকশনভিত্তিক কাহিনী হওয়ায় এই সিনেমা নিয়ে ভক্তদের আগ্রহের কমতি ছিল না! সিনেমা মুক্তির পরও এই একই চিত্র দেখা গেছে। ছবিটি দারুণ ব্যবসা করেছে। তবে মুক্তির প্রায় ২ মাস পর আবারও এই সিনেমা আলোচনায়! 

সম্প্রতি ঘটনার সূত্রপাত হয় জনপ্রিয় বলিউড অভিনেতা আরশাদ ওয়ার্সির এক মন্তব্যের মাধ্যমে। তিনি এক সাক্ষাৎকারে বলেন, ‘কল্কি সিনেমাটি তার একেবারেই ভালো লাগেনি।’

বিজ্ঞাপন

সিনেমায় ‘ভৈরব’ নামের প্রধান চরিত্রে অভিনয় করেন দক্ষিণী সুপারস্টার প্রভাস। তার চরিত্রটিও পছন্দ হয়নি এই বলিউড অভিনেতার। এমনকি বক্তব্যের এক পর্যায়ে প্রভাসকে ‘জোকার‘ বলেও সম্বোধন করেন তিনি। আরশাদের এই বিস্ফোরক বক্তব্যে নানারকম তর্ক-বিতর্ক শুরু হয়ে যায় বলিপাড়ায়। যদিও ‘কল্কি’ সিনেমায় অমিতাভ বচ্চনের অভিনয়ের ভূয়সী প্রশংসা করেন আরশাদ।

আরশাদ ওয়ার্সি / ছবি: সংগৃহীত 

আরশাদের বক্তব্য ছিল, ‘প্রভাস… আমি খুবই দুঃখ পেয়েছি। জোকারের মতো লাগছিল। কেন এটা করতে গেল প্রভাস! ওকে আমরা যে ভাবে দেখে এসেছি সেই প্রভাসের কি হয়ে গেছে?  তাকে তুমি ধ্বংস করে দিয়েছো। প্রভাস, কেন যে তুমি এ রকম করো বুঝতে পারি না।’

বিজ্ঞাপন

আরশাদের এমন বিস্ফোরক মন্তব্যের পরও চুপ রয়েছেন প্রভাস। তবে তার হয়ে জবাব দিয়েছেন ‘কল্কি’ সিনেমার পরিচালক নাগ অশ্বিন। তিনি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (টুইটার) একাউন্ট থেকে আরশাদের উদ্দেশে একটি পোস্ট করেন।

নাগ অশ্বিনের পোস্ট / ছবি: সংগৃহীত

অশ্বিন লেখেন, ‘আমরা সময়ের পেছন দিকে আর না যাই। উত্তর ভারত-দক্ষিণ ভারত বা বলিউড বনাম টলিউড ভাবনা আর নয়! সকলে মিলে সমগ্র ভারতের সম্মিলিত সবচেয়ে বড় ফিল্ম ইন্ডাস্ট্রি তৈরিতে নজর দেই। আরশাদ সাহেব কথা বলার আগে আরও বিচক্ষণভাবে শব্দ বাছাই করা উচিত ছিল। তবে যাই হোক, তার বাচ্চাদের জন্য খেলনা পাঠাচ্ছি, আমি আরও পরিশ্রম করব। তবে এটাও ঠিক যে, প্রথম দিনের প্রথম শোয়ের পর টুইটার দেখে বোঝা গেছে, প্রভাসকে এই সিনেমায় সবচেয়ে বেশি ভালো লেগেছে।’

‘বাহুবালী’ সিনেমার ব্যাপক সাফল্যের পর প্রভাসের ভাগ্যদেবতা যেন বিমুখ ছিলেন। শাহো, রাধে-শ্যাম, আদিপুরুষের মতো বিগ বাজেটের সিনেমা সফলতার মুখ দেখেনি; বরং প্রভাসকে সহ্য করতে হয় প্রচুর সমালোচনা। গত বছর মুক্তি পাওয়া ‘সালার’ সিনেমাটি ব্যাবসা সফল হলেও ‘বাহুবালী’ সিনেমার মাধ্যমে যে জনপ্রিয়তা প্রভাস পেয়েছিল সে রকম প্রশংসা অর্জন করতে পারেনি।

 ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমায় প্রভাস / ছবি: সংগৃহীত

তবে বহু বছর পর প্রভাস আবার হৈ-চৈ ফেলে দেন ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমার মাধ্যমে। যদিও এই সিনেমা নিয়ে দর্শকের আগ্রহের কারণ একমাত্র প্রভাস ছিলেন না। অমিতাভ বচ্চন, কমল হাসান, দীপিকা পাডুকোনের মতো জনপ্রিয় তারকারা অভিনয় করেছেন ছবিটিতে।