‘মিস বাংলাদেশ ২০২৪’-এর ১০ বিজয়ী যাবেন ১০টি আন্তর্জাতিক প্রতিযোগিতায়

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সংবাদ সম্মেলনে ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট (এমবিবিপি) ২০২৪’ কতৃপক্ষ

সংবাদ সম্মেলনে ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট (এমবিবিপি) ২০২৪’ কতৃপক্ষ

গণ অভুত্থানের পর দেশকে নতুন উদ্যমে এগিয়ে নেবার প্রত্যয় ব্যক্ত করেছে তরুণ সমাজ। আর সেই নতুন বাংলাদেশে নতুন সম্ভাবনা নিয়ে আসছে একটি সৌন্দর্যবিষয়ক প্রতিযোগিতা। ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট (এমবিবিপি) ২০২৪’ নামের এই আয়োজনের ঘোষণা দেওয়া হয়েছে গতকাল এক সংবাদ সম্মেলনের মাধ্যমে। সেখানে বলা হয়, এটি আয়োজন করেছে মিস বাংলাদেশ অর্গানাইজেশন ও মিস বাংলাদেশ ফাউন্ডেশন। এর লক্ষ্য হলো সৌন্দর্য প্রতিযোগিতাকে একটি কার্যকর হাতিয়ার হিসেবে ব্যবহার করে বাংলাদেশের ভাবমূর্তি পুনঃনির্মাণ ও পুনর্গঠনের প্রচেষ্টা করা। এতে ১০ জন যোগ্য বাংলাদেশী নারীকে গ্লোবাল গুডউইল অ্যাম্বাসাডর হিসেবে নির্বাচিত করা হবে, যারা একসাথে কাজ করবে এবং ৫টি মহাদেশের ১০টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে।

মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪-এর অডিশন অনুষ্ঠিত হবে আগামী ৩০ সেপ্টেম্বর তারিখে এটিএন বাংলা বিএফডিসি স্টুডিওতে এবং গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে ৪ অক্টোবর

বিজ্ঞাপন

লে মেরিডিয়ান ঢাকায়। শীর্ষ ২০ জন প্রতিযোগীকে ক্যাটওয়াক, উদ্বুদ্ধকর বক্তৃতা, উদ্যোক্তা কার্যক্রম ও প্রকল্প ব্যবস্থাপনা, মানসিক ও প্রজনন স্বাস্থ্য, ফিটনেস ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। তাদের বিভিন্ন সমসাময়িক বিষয়ে ধারণা বিনিময় এবং গঠনমূলক বিতর্ক করতে উৎসাহিত করে তাদের পাবলিক স্পিকিং এবং উপস্থাপনা দক্ষতা মূল্যায়ন করা হবে।

www.missbangladesh.com ওয়েবসাইটের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগ্রহী নারীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নিবন্ধন প্রক্রিয়া ২৮ সেপ্টেম্বর শেষ হবে। ১৮ থেকে ২৭ বছর বয়সের অবিবাহিত বাংলাদেশী নারীরা, উচ্চতা, ওজন বা গায়ের রঙ নির্বিশেষে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট (এমবিবিপি) ২০২৪’-এর চেয়ারম্যান মিস মেঘনা আলম; পরিচালক ড. তাসীন আফরীন ডায়ানা; মিস তাহরিন জেরিন, আইনি উপদেষ্টা, মিস বাংলাদেশ অর্গানাইজেশন ও ফাউন্ডেশন; নাজিম ফারহান চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক; সরকার মাসুদ হাসান, সিনিয়র কনসালট্যান্ট, নর্থব্রুক কনসালট্যান্টস লিমিটেড; তাসিক আহমেদ,উপদেষ্টা, অনুষ্ঠান ও সম্প্রচার, এটিএন বাংলা; আনিসুর রহমান,পরিচালক,এটিএন এমসিএল ও এটিএন এডুকেশন; সোহেল এ চাকলাদার (ডিউক), সিইও, ট্রিলজি এবং মিস ক্যারেন জংম্যান, হোটেল ম্যানেজার, লে মেরিডিয়ান ঢাকা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট (এমবিবিপি) ২০২৪’ কতৃপক্ষ

মিস বাংলাদেশ অর্গানাইজেশন এবং ফাউন্ডেশনের চেয়ারম্যান মিস মেঘনা আলম বলেন, ‘‘এমবিবিপি ২০২৪ কেবল বাহ্যিক সৌন্দর্যের প্রতিযোগিতা নয়, এটি ব্যক্তিত্ব, শিল্পমূল্য, নারীত্ব এবং মার্জিততার প্রতিফলন। অন্তরের সৌন্দর্যে পরিপূর্ণ, বুদ্ধিমতী, মার্জিত, প্রতিভাবান ও আত্মবিশ্বাসী নারীদের একটি সমাহার থাকবে। মিস বাংলাদেশ পেজেন্টের মূলমন্ত্র হল ‘বিশ্বব্যাপী বাংলাদেশের পুনর্গঠন ও পুনঃনির্মাণ’। শীর্ষ ১০ জন নারী এক বছরের মিশনে বাংলাদেশের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করবেন, সচেতনতা তৈরি করতে ও তহবিল সংগ্রহ করতে সাহায্য করবেন, এবং বিভিন্ন কূটনীতিক, সিভিল সোসাইটি সংগঠন ও সরকারী প্রতিনিধিদের সাথে কাজ করবেন।’’

প্রতিযোগিতার বিজয়ীকে ‘মিস বাংলাদেশ আর্থ’ উপাধি প্রদান করা হবে এবং তিনি ফিলিপাইনে অনুষ্ঠিত ২৪তম মিস আর্থ প্রতিযোগিতায় অংশ নেবেন। মিস আর্থ বিশ্বব্যাপী দ্বিতীয় বৃহত্তম আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। এই প্রতিযোগিতার লক্ষ্য হল পরিবেশবান্ধব অনুশীলন এবং পরিবেশ সচেতনতা বৃদ্ধি করা এবং টেকসই উন্নয়নের প্রচার করা, যা আজকের দিনে অত্যন্ত প্রাসঙ্গিক।

এর পাশাপাশি, এমবিবিপি ২০২৪ এর শীর্ষ ১০ জন প্রতিযোগীকে পাঠানো হবে ভারতের মিস এশিয়া, কম্বোডিয়ার মিস গ্লোবাল, যুক্তরাষ্ট্রের রয়্যাল ইন্টারন্যাশনাল মিস, কসোভোর মিস ফ্রিডম অব দ্য ওয়ার্ল্ড, দক্ষিণ আফ্রিকার মিস কালচার গ্লোবাল, থাইল্যান্ডের মিস হেরিটেজ ইন্টারন্যাশনাল ইত্যাদি প্রতিযোগিতায়। মিস বাংলাদেশ অর্গানাইজেশন বাংলাদেশের জন্য বিশ্বব্যাপী পেজান্ট্রি প্রতিযোগিতার ক্ষেত্রে একটি শক্তিশালী দেশ হিসেবে আত্মপ্রকাশের সুযোগ সৃষ্টি করছে।