মেক্সিকোতে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৩



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মেক্সিকোতে ভয়াবহ মেট্রো ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস জানায়, মর্মান্তিক এই দুর্ঘটনায় গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এখনো ৬৫ জন।

টুইটারে দেয়া এক বার্তায় মেক্সিকো সিটির বেসামরিক প্রতিরক্ষা বিভাগ জানায়, ‘প্রাথমিকভাবে এ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ট্রেন দুর্ঘটনায় ২৩ জন প্রাণ হারিয়েছে এবং আহত ৬৫ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।’

এদিকে দেশটির বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইবারার্ড এক টুইট বার্তায় বলেন, "আজ মেট্রোর সাথে যা ঘটল তা অবশ্যই একটি ভয়াবহ ট্র্যাজেডি। আমি ভুক্তভোগী এবং তাদের পরিবারের প্রতি সংহতি প্রকাশ করছি।"

ঘটনার দ্রুত তদন্তের কথা জানিয়ে তিনি আরও বলেন, "অবশ্যই ঘটনার কারণ তদন্ত করা উচিত এবং এ বিষয়ে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি আরও বলেন, যা যা প্রয়োজন তা করতে সহায়তা করার জন্য আমি কর্তৃপক্ষের সঙ্গে আছি।"

উল্লেখ্য, মেক্সিকোর রাজধানীতে মেক্সিকো সিটিতে সোমবার রাতে মেট্রো ট্রেন দুর্ঘটনা শিকার হয়। সেখানে মেট্রোর ১২ লাইনটি ট্রেনসহ ভেঙে নিচে থাকা রাস্তা ও গাড়ির ওপর পড়তে দেখা যায়। এর আগে ওই ব্রিজের নির্মাণ নিয়ে ইতোমধ্যেই অনিয়মের অভিযোগ উঠেছে।