মস্কোয় অফিস ভবনে আগুন, নিহত ৮

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আগুন নেভাতে কাজ করছে দমকল বাহিনী। ছবিঃ সংগৃহীত

আগুন নেভাতে কাজ করছে দমকল বাহিনী। ছবিঃ সংগৃহীত

রাশিয়ার রাজধানী মস্কোয় একটি অফিস ভবনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়াও এতে আহত হয়েছেন আরও কয়েকজন।

দেশটির জরুরি সেবা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নেভাতে শতাধিক বিশেষজ্ঞ ও দুটি হেলিকপ্টার কাজ করছে। তবে কীভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বিজ্ঞাপন

সোমবার (২৪ জুন) রাশিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা তাসের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

বিবিসি জানায়, জরুরি সেবা কর্মকর্তারা তাসকে বলেছেন, রাজধানী মস্কো থেকে প্রায় ২৫ কিলোমিটার উত্তর-পূর্বের ফ্রায়জিনোতে একটি অফিস ভবনে ভয়াবহ আগুন লেগেছে। সেখান থেকে মাত্র একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

স্থানীয় এক জরুরি সেবা কর্মকর্তা বলেছেন, অফিসের ভেতরে আগুনে পুড়ে ছয়জনের মৃত্যু হয়েছে। আর আগুন থেকে বাঁচার জন্য জানালা দিয়ে ঝাঁপ দিয়ে আরও দুজন মারা গেছেন।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, আটতলা কমপ্লেক্সের উপরতলা থেকে ঘন ধোঁয়া বের হচ্ছে। ভবনটিতে একসময় প্লাটান রিসার্চ ইনস্টিটিউট এবং প্রতিরক্ষা শিল্প ছিল বলে জানিয়েছে তাস।

আঞ্চলিক গভর্নর আন্দ্রে ভোরোবিওভ বলেন, ভবনটি থেকে উদ্ধার করা ৩৪ বছর বয়সী এক ব্যক্তিকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া আহত দুই দমকলকর্মীকেও চিকিৎসা দেয়া হচ্ছে।