যুক্তরাজ্যে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ‘এআই প্রার্থী’!

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের আসন্ন নির্বাচনে নিজের এআই মডেল ব্যবহার করছেন এক প্রার্থী। নির্বাচনে অন্যতম প্রার্থী স্টিভ এন্ডাকট তার প্রচারাভিযানে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে তাক লাগিয়ে দিয়েছে। স্টিভের প্রচারাভিযানে ব্যবহৃত লিফলেটে যে মুখটি দেখা যায় তা কোনো ব্যক্তির নয়, এআই এর তৈরি করা একটি অবতার।

ভারতীয় গণমাধ্যম এনডি টিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, ৫৯ বছর বয়সী সাসেক্সের এই ব্যবসায়ী নিজের একটি এআই প্রতিরূপ তৈরি করেছেন, নাম দিয়েছেন 'এআই স্টিভ', যে কিনা স্টিভের এআই সংস্করণ হিসেবে আসন্ন নির্বাচনে জোড়ালো প্রচারণায় অংশ নিয়েছে।

একটি নতুন গণতান্ত্রিক সূচনার দিকে ইঙ্গিত দিয়ে এআই প্রার্থী স্টিভ বলেছেন, ‘আমরা একটি দল চালু করছি, এই নির্বাচনের পরে সারা দেশে আরও এআই প্রার্থীদের নিয়োগ করা হবে। যারা শেষ পর্যন্ত প্রার্থী হিসাবে নির্বাচনে দাঁড়াতে পারবে এবং রাজনৈতিক ল্যান্ডস্কেপে পরিবর্তন ঘটাবে’।

আগামী ৪ জুলাইয়ের সাধারণ নির্বাচনে এআই স্টিভ লড়বে ইংল্যান্ডের দক্ষিণ উপকূলের ব্রাইটন অ্যান্ড হোভ-এর ব্রাইটন প্যাভিলিয়ন এলাকা থেকে। স্টিভ আশাবাদী যে, তার উদ্ভাবনী পদ্ধতি ভোটারদের সাথে অনুরণিত হবে, শাসনের উপর একটি নতুন এবং প্রযুক্তিগতভাবে উন্নত দৃষ্টিভঙ্গি তুলে ধরবে।এআই স্টিভ নামটি ব্যালট পেপারে প্রদর্শিত হবে। এলজিবিটিকিউ অধিকার এবং আবাসন থেকে শুরু করে বিন সংগ্রহ এবং অভিবাসন পর্যন্ত স্থানীয়দের প্রাত্যহিক সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনে লড়ছেন তিনি।