কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই জঙ্গি নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীরের ডোডায় বুধবার (২৬ জুন) ফের জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের দুই জঙ্গি নিহত হয়েছে।

দুই পক্ষের গোলাগুলিতে ওই দুই জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছে ইন্ডিয়া টুডে।

বিজ্ঞাপন

দুই চলতি মাসের ১২ তারিখে মধ্যরাতে এই ডোডাতে এক সেনাঘাঁটিতে অতর্কিতে হামলা চালিয়েছিল জঙ্গিরা। ওই ঘটনায় দুই সেনা সদস্য আহত হয়েছিলেন।

ওই হামলার পর ডোডার বিভিন্ন জঙ্গল এলাকায় লাগাতার তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তাবাহিনী। বুধবার সকালে এই অভিযান চলাকালীন গান্দোহ এলাকার বাজাদ গ্রামে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ শুরু হয় তাদের।

এক সেনা কর্মকর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানান, ডোডায় নিরাপত্তারক্ষীদের এনকাউন্টারে দুই জঙ্গির মৃত্যু হয়েছে। তবে তাদের পরিচয় এখনো পর্যন্ত জানা যায়নি। নিহত জঙ্গিদের থেকে কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

চলতি মাসের শুরু থেকে কাশ্মীরের একাধিক জায়গায় জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। জম্মুর শিবখড়ি মন্দির থেকে কাটরায় বৈষ্ণো দেবীর মন্দিরের উদ্দেশে যাওয়া তীর্থ যাত্রীবোঝাই বাসে হামলা চালিয়েছিল জঙ্গিরা।

হামলার জেরে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গড়িয়ে খাদে পড়ে যায়। মৃত্যু হয় ১০ জন পুণ্যার্থীর। তারপর একই রাতে জোড়া হামলা চালিয়েছিল জঙ্গিরা।

প্রথমে কাঠুয়া জেলার হীরানগরীতে এক বাসিন্দার বাড়িতে ঢুকে গুলি চালিয়েছিল একদল জঙ্গি। সেই ঘটনায় এক ব্যক্তি আহত হয়েছিলেন। তার কয়েক ঘণ্টা পরেই ডোডা জেলার ছত্তরগালা এলাকার এক সেনা ছাউনিতে হানা দেয় জঙ্গিরা।

বার বার জঙ্গি হামলার ঘটনায় অস্বস্তিতে পড়েছিল জম্মু ও কাশ্মীর প্রশাসন। তার পর থেকেই দফায় দফায় রাজ্যের বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী।