শুক্রবার ঢাকায় বিক্ষোভ করবে ইসলামী আন্দোলন



ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
ইসলামী আন্দোলন বাংলাদেশের লোগো, ছবি: সংগৃহীত

ইসলামী আন্দোলন বাংলাদেশের লোগো, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নারায়ণঞ্জে তিতাস গ্যাস কোম্পানীর অবহেলায় মসজিদে বিস্ফোরণে হতাহতদের যথাযথ ক্ষতিপূরণ এবং দোষীদের শাস্তির দাবিতে শুক্রবার (১১ সেপ্টেম্বর) বাদ জুমা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বুধবার (৯ সেপ্টেম্বর) সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি। বিশেষ অতিথি থাকবেন, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। সভাপতিত্ব করবেন দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ। সমাবেশে কেন্দ্রীয় ও নগর নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক বিবৃতিতে শুক্রবারের বিক্ষোভ সমাবেশ ও মিছিল সফল করার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় ইমাম-মুয়াজ্জিনসহ অনেক মুসল্লি নিহত ও দগ্ধ হয়ে আহত হওয়ার ঘটনায় যখন বিশ্বব্যাপী মানুষের হৃদয় ক্ষতবিক্ষত। তখন মসজিদ নিয়ে নানা প্রশ্ন তুলে ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার প্রবণতায় আমরা মর্মাহত। এ ধরণের অপচেষ্টা ঈমানদার জনতা প্রতিহত করবে।

শুক্রবারের এই বিক্ষোভ-সমাবেশ সফলের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

পৃথক বিবৃতিতে তিনি বিক্ষোভ সফলের আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশে ইসলামি তাহজিব-তামাদ্দুনের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। ইসলাম ও ইসলামি মূল্যবোধ বিনষ্ট করতে একটি মহল পরিকল্পিতভাবে অপপ্রচার চালাচ্ছে। তারা ইসলামি পুস্তক ও কোরআনকে জঙ্গি বই হিসেবে উপস্থাপন করতেও দ্বিধা করে না। ওই মহলটি নারায়ণগঞ্জে মসজিদে গ্যাস বিস্ফোরণে হতাহতের ঘটনা ভিন্নখাতে নিতে মসজিদ নিয়ে প্রশ্ন তুলছে, মসজিদটি বৈধ না অবৈধ। এমন প্রশ্ন অবান্তর। কারণ, মসজিদ অবৈধ হওয়ার কোনো সুযোগ নেই।

মুফতি ফয়জুল করীম বিবৃতিতে একটি ঔষধ কোম্পানীতে চাকুরিরত দাড়িওয়ালা কর্মীদের ছাঁটাইয়ের পরিকল্পনার বিরুদ্ধে সতর্কবাণী উচ্চারণ করে, তা থেকে বিরত থাকতে সংশিলষ্টদের প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে তিনি ফ্রান্সের শার্লি হেবদো কর্তৃক রাসূল (সা.)-এর ব্যঙ্গচিত্র পুনরায় প্রকাশের প্রতিবাদ ও নিন্দা জানান।