শেখ হাসিনার জন্মদিনে দেশের সব মসজিদে দোয়ার আহ্বান ইফার



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ইসলামিক ফাউন্ডেশনের লোগো, ছবি: বার্তাগ্রাফিক্স

ইসলামিক ফাউন্ডেশনের লোগো, ছবি: বার্তাগ্রাফিক্স

  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া-মোনাজাত ও কোরআন খতমের আয়োজন করা হয়েছে।

এ ছাড়া ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয়, জেলা ও উপজেলা কার্যালয়ের উদ্যোগে প্রত্যেক বিভাগ, জেলা ও উপজেলার কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়েছে।

রোববার (২৭ সেপ্টেম্বর) ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন কর্তৃক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত করার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৫ সন্তানের মধ্যে জ্যেষ্ঠ শেখ হাসিনা। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় তিনি জন্মগ্রহণ করেন।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার দল আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট নিরঙ্কুশ বিজয় অর্জনের পর ৭ জানুয়ারি ২০১৯ শেখ হাসিনা চতুর্থবারের মতো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।

দীর্ঘ রাজনৈতিক জীবনে শত বাধা-বিপত্তি এবং হত্যার হুমকিসহ নানা প্রতিকূলতা উপেক্ষা করে শেখ হাসিনা ভাত-ভোট এবং সাধারণ মানুষের মৌলিক অধিকার আদায়ের জন্য অবিচল থেকে সংগ্রাম চালিয়ে গেছেন।

তার নেতৃত্বে বাংলাদেশের জনগণ অর্জন করেছে গণতন্ত্র ও বাকস্বাধীনতা। শেখ হাসিনার অপরিসীম আত্মত্যাগের ফলে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে।