ফেনীর রোড ডিভাইডারে শোভা পাচ্ছে দোয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী
ফেনীর রোড ডিভাইডারে শোভা পাচ্ছে এমন দোয়া, ছবি: বার্তা২৪.কম

ফেনীর রোড ডিভাইডারে শোভা পাচ্ছে এমন দোয়া, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ফেনী শহরের ট্রাংক রোড সড়ক বিভাজকের গ্রিলে শোভা পাচ্ছে আল্লাহতায়ালার নাম ও দোয়া সম্বলিত বোর্ড।

শনিবার (২১ মার্চ) সকালে ব্যস্ত মানুষদের চোখে পড়ে বিভাজকের উভয় পাশের গ্রিলে বাঁধা প্লেট বা বোর্ডগুলো। এসব প্লেটের কোনোটিতে সৃষ্টিকর্তা আল্লাহতায়ালার নাম, আল্লাহতায়ালার বড়ত্ব লেখা আবার কোনোটিতে বিশেষ বিশেষ কোনো দোয়া লেখা রয়েছে।

ব্যতিক্রমী উদ্যোগের কথা জানিয়েছেন ফেনীর একসময়ের কৃতি ফুটবলার ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার প্রতিষ্ঠান ফেনী ইজিনেটের ব্যবস্থাপনা পরিচালক হাসান শাহরিয়ার।

তিনি বলেন, ‘করোনাভাইরাসের ভয়ে আমরা শঙ্কিত। নিরাপদ থাকতে মহান সৃষ্টিকর্তাকে সবার স্মরণ করা সুবিধার্থে এসব দোয়ার প্লেট লাগিয়েছি।’

উদ্যোগ গ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, ‘কিছুদিন আগে আমি ব্যক্তিগত উদ্যোগে এটি বাস্তবায়নের পরিকল্পনা করি। পরবর্তীতে ফেনী ইজিনেট এতে যৌথ উদ্যোক্তা হিসেবে সম্পৃক্ত হয়।’

হাসান শাহরিয়ার জানান, ট্রাংক রোডে ফেনী শিশু নিকেতন স্কুল থেকে সেন্ট্রাল হাই স্কুল পর্যন্ত ৮৫টি ল্যাম্প পোস্ট রয়েছে। প্রতিটি ল্যাম্প পোস্টের উভয় পাশের গ্রিলে প্লেটগুলো লাগানো হয়েছে এসব দোয়া।

তিনি আরও বলেন, ‘প্লেটগুলোতে আল্লাহু আকবর, সুবহানাল্লাহ, আলহামদুলিল্লাহ, লা ইলাহা ইল্লাল্লাহ লেখা রয়েছে।’

পরবর্তী পরিকল্পনা বিষয়ে তিনি বলেন, আগামী কয়েকদিনের মধ্যে ট্রাংক রোড খেজুর চত্বর হতে মহিপাল পর্যন্ত ৬৩টি ল্যাম্প পোস্টের উভয় পাশে, দোয়েল চত্বর হতে একাডেমী রোড খাদ্যগুদাম পর্যন্ত ২৪টি ল্যাম্প পোস্টের উভয় পাশে প্লেট ঝুলানো হবে। এছাড়াও শিশু নিকেতন হতে কোর্ট বিল্ডিং পর্যন্তও একই ধরনের প্লেট বাঁধার পরিকল্পনা রয়েছে।

আপনার মতামত লিখুন :