সমাজের রন্দ্রে রন্দ্রে দুর্নীতি ছড়িয়ে পড়ছে: মাওলানা ইউনুছ



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, ছবি: সংগৃহীত

প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সমাজের রন্দ্রে রন্দ্রে দুর্নীতি ছড়িযে পড়ছে, সরকার দুর্নীতিবাজদের রুখতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি বলেন, গণমাধ্যম সূত্রে জেনেছি, ঢাকা মেডিকেল হাসপাতালের নার্স হাসপাতাল থেকে রোগীদের ওষুধ চুরি করে নিয়ে যাওয়ার সময় পুলিশ গ্রেফতার করেছে। এটাতো সামান্য চুরি। যেখানে করোনা মহামারির সময় সরকারি ত্রাণের চাল, গরীবদের জন্য প্রধানমন্ত্রীর উপহার চুরির ঘটনা ঘটেছে, সরকারি বিভিন্ন সাহায্য লুটপাট করেছে সরকার দলীয় লোকজন ও জনপ্রতিনিধিরা। এসবের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে পারেনি সরকার। এভাবেই সরকারি বিভিন্ন সেক্টরের টাকা-পয়সা লুটপাট হচ্ছে। ফলশ্রুতিতে সাধারণ মানুষ বঞ্চিত হয়।

বুধবার (১০ জুন) এক অডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

মহাসচিব আরও বলেন, করোনা মহামারির ফলে দেশ দিন দিন অনিশ্চিত পরিস্থিতির দিকে ধাবিত হচ্ছে। বিনাচিকিৎসায় মারা যাচ্ছে অগণিত মানুষ, এমনকি ডাক্তারও। এমতাবস্থায় আসন্ন বাজেটও যদি গতানুগতিক হয় এবং কালো টাকার মালিকদেরকে টাকা সাদা করার সুযোগ করে দেওয়া হয়, তাহলে দেশ আরও ভয়াবহতার দিকে চলে যাবে।

প্রিন্সিপাল মাওলানা ইউনুছ বলেন, সন্ত্রাস, দুর্নীতি ও কালো টাকার মালিক, ঋণ খেলাপিদের যদি বার বার সুযোগ করে দেওয়া হয়, তাহলে এ বাজেট দিয়ে দেশবাসীর কোনো কল্যাণ হবে না। কল্যাণ হবে দলীয় লোকজনের।

অডিও বার্তায় তিনি মানব পাচার ও মানি লন্ডারিংয়ের অভিযোগে কুয়েতে গ্রেফতার হওয়া লক্ষীপুর-২ আসনের সংষদ সদদস্য কাজী শহীদ ইসলাম পাপলুর গ্রেফতার হওয়াকে লজ্জাজনক বলেও অভিহিত করেন।