আল্লামা শফী হাসপাতাল থেকে মাদরাসায় ফিরেছেন



ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
আল্লামা আহমদ শফী, ছবি: সংগৃহীত

আল্লামা আহমদ শফী, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী সুস্থ হয়ে মাদরাসায় ফিরে গেছেন।

সোমবার (১৫ জুন) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়। এতদিন তিনি ওই হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

হেফাজত আমিরের ছেলে ও হাটহাজারী মাদরাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানী সন্ধ্যায় বার্তা২৪.কমকে বলেন, আগের চেয়ে তার বাবার শারীরিক অবস্থা অনেক ভালো। এ জন্য চিকিৎসকরা হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়েছেন। এরপর হাটহাজারী মাদরাসায় নিয়ে আসা হয়েছে। তার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে, তিনি স্বাভাবিক কথা বলছেন। তবে ডায়াবেটিসের চিকিৎসা চলছে।

আল্লামা শফীর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন আনাস মাদানী।

দেশের সর্বজন শ্রদ্ধেয় প্রবীণ এই আলেম ৭ জুন রাতে শ্বাসকষ্ট, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিক নিয়ে হাসপাতালে ভর্তি হন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ হেফাজত আমিরের চিকিৎসার জন্য নয় সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেন। হাসপাতালে থাকাকালে তার করোনা পরীক্ষা করা হলেও ফলাফল নেগেটিভ আসে।

এর আগেও বেশ কয়েকবার অসুস্থ হয়ে দেশ-বিদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন আল্লামা শাহ আহমদ শফী। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্ট এবং হজমজনিত সমস্যায় ভুগছেন। বার্ধক্যের কারণে এসব রোগ মাঝেমধ্যেই অনিয়ন্ত্রিত হয়ে যায়।

আল্লামা শফী হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও আমির। দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও কওমি মাদরাসার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান।