মিরর বা আয়নার নান্দনিকতায় সাজিয়ে তুলুন ঘর



নাছরিন আক্তার উর্মি, বার্তা২৪.কম
মিরর বা আয়নার নান্দনিকতায় সাজিয়ে তুলুন ঘর

মিরর বা আয়নার নান্দনিকতায় সাজিয়ে তুলুন ঘর

  • Font increase
  • Font Decrease

মিরর বা আয়না কেবল প্রয়োজনীয় নয়; এটি ঘরের সৌন্দর্যের অন্যতম অনুষঙ্গ। কোনো ঘরে মিররযুক্ত করলে ঘরটি আকারের তুলনায় বড় দেখায়। প্লেইন মিরর স্থাপন করা পুরানো সজ্জা কৌশল। তাই মিররের নান্দনিকতা বৃদ্ধির জন্য অতিরিক্ত কিছু উপাদান যোগ করুন।

ফ্লাওয়ার মিরর:

আপনার রুমে থাকা সোজা ফ্রেমযুক্ত আয়না; যা দেখতে নিস্তেজ এবং বিরক্তিকর। তবে কিছু ড্রাই ক্রাফট বা ফুল ব্যবহার করে আপনার ঘরে থাকা আয়নাকে আরও সুন্দর করে তুলতে পারেন। একগুচ্ছ কৃত্রিম ফুল দিয়ে মিররের সোজা কাঠগুলোতে আঠা দিয়ে ভালো করে লাগিয়ে দিন। আপনি আপনার ঘরের রঙের সাথে মিলিয়ে একরঙা ফুল দিয়ে সাজাতে পারেন কিংবা পছন্দ অনুযায়ী বিভিন্ন রঙের ফুল দিয়েও সাজাতে পারেন।

মিরর বা আয়না কেবল প্রয়োজনীয় নয়; এটি ঘরের সৌন্দর্যের অন্যতম অনুষঙ্গ

মিরর ক্যান্ডেল হোল্ডার:

কিছু নান্দনিক ছোট ছোট মিরর আপনার ঘরের সৌন্দর্য আরও বাড়িয়ে দেবে। রুমে থাকা সাদাসিধে ক্যান্ডেল হোল্ডারের উপর ছোট ছোট মিররের টুকরো দিয়ে নকশা করুন। যেকোনও স্টেশনারি দোকানে আপনি ছোট্ট আয়না টুকরো পেতে পারেন। আপনার পছন্দ মতো নকশা তৈরি করুন। ক্যান্ডেল হোল্ডার এভাবে সাজালে যখন মোম জ্বলবে রুমের চেহারাই পাল্টে যাবে।

একগুচ্ছ কৃত্রিম ফুল দিয়ে মিররের সোজা কাঠগুলোতে আঠা দিয়ে ভালো করে লাগিয়ে দিন

পুরাতন সজ্জা সামগ্রী:

অব্যবহৃত এমন ৩/৪টা পুরানো ক্রোকারি প্লেট নিন এবং এগুলোকে ছোট ছোট করে টুকরো করে ফেলুন। আপনি প্লেটগুলো না ভেঙে এক্রেলিক কালার ব্যবহার করে বিভিন্ন নকশাও করে নিতে পারেন। আপনার বাসায় যদি গোল আয়না থাকে তবে কালারফুল প্লেটগুলো দিয়ে আয়নাটি সাজিয়ে ফেলতে পারেন।

কোনো ঘরে মিররযুক্ত করলে ঘরটি আকারের তুলনায় বড় দেখায়

দেয়ালে ঝুলানো মিরর:

আপনার সাধারণ ঝুলানো আয়নাটিকে বিভিন্ন কালারফুল সুতা বা পাটের দড়ি দিয়ে ঝুলাতে পারেন। আপনার যা দরকার তা হলো- কয়েকটি পাটের দড়ি বা সুতা এবং গ্লু-গান। গ্লু-গানের সাহায্যে পাটের দড়িতে আঠা লাগিয়ে ৫/৬টি রাউন্ড দিয়ে ফ্রেমটি কভার করুন। আয়নাটি যদি আকারে ছোট হয়, তবে আলাদা লুপ দেওয়ার জন্য একটি লুপও তৈরি করতে পারেন। এবং পাটের তারের সাহায্যে এটি ঝুলিয়ে রাখতে পারেন।

প্লেইন মিরর স্থাপন করা পুরানো সজ্জা কৌশল

হানিকম্ব মিরর:

হানিকম্ব মিররগুলো সোশ্যাল মিডিয়াতে অত্যন্ত জনপ্রিয়। এটি দেখতে জটিল মনে হলেও তৈরি করা এতটা কঠিন নয়। আপনি যেকোন হার্ডওয়্যার স্টোর থেকে ষড়ভুজ আকারের আয়নার টুকরো নিয়ে নিজেই তৈরি করে ফেলতে পারবেন হানিকম্ব মিরর। কোনও দেয়াল, আলমারি বা যেখানেই আপনি এটি আটকে রাখতে চান তা নির্ধারণ করুন। সেই স্থানে টুকরো টুকরো ষড়ভুজ আকারের আয়না গ্লু-গানের সাহায্যে লাগিয়ে হানিকম্ব শেপ তৈরি করে নিন।