নেইল আর্ট দীর্ঘস্থায়ী রাখতে



লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
প্রতিটি মেয়েই সুন্দর এবং রঙিন নখ পছন্দ করে। ছবি: সংগৃহীত

প্রতিটি মেয়েই সুন্দর এবং রঙিন নখ পছন্দ করে। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রতিটি মেয়েই সুন্দর এবং রঙিন নখ পছন্দ করে। আড়ম্বরপূর্ণ নখ রাখা প্রায় প্রতিটি মেয়ের শখ। প্রতি বছর বিভিন্ন ধরণের নেইল আর্টের ট্রেন্ড আসে। ম্যাট নখ থেকে শুরু করে ক্লাসিক ফরাসি ম্যানিকিউর সহ আরও অনেক কিছু। দুঃখের বিষয় হলো, নিয়মিত হাত ধোয়ার কারণে বা গৃহস্থালি কাজ যেমন রান্না করা বা পাত্র ধোয়ার কারণে নেইল আর্ট দ্রুতই নষ্ট হয়ে যায়। নেইল আর্ট দীর্ঘস্থায়ী করতে কিছু টেকনিক অবলম্বন করতে পারেন। আজ জেনে নিন সেগুলো-

টপকোট প্রয়োগ করুন:

নেইল পেইন্টের নেওয়ার ক্ষেত্রে এটি একটি অব্যক্ত নিয়ম। নেইল পেইন্ট শুকিয়ে যাওয়ার পরে উপরে কোট লাগানো এটিকে দীর্ঘস্থায়ী করতে সহায়তা করবে এবং নখ চকচকে থাকবে।

প্রতি বছর বিভিন্ন ধরণের নেইল আর্টের ট্রেন্ড আসে।
প্রতি বছর বিভিন্ন ধরণের নেইল আর্টের ট্রেন্ড আসে। ছবি: সংগৃহীত

হ্যান্ড ক্রিম ব্যবহার করুন:

হ্যান্ড ক্রিম মূলত সানস্ক্রিনের মতো কাজ করে। দিনে দুবার হ্যান্ড ক্রিম ব্যবহার করা আপনার হাত ময়েশ্চারাইজ রাখবে এবং নখ সুস্থ রাখতে সাহায্য করবে।

কর্ণার আঁকুন:

যখন নখগুলোতে পলিশ প্রয়োগ করছেন তখন প্রথমে কর্ণারে আঁকতে ভুলবেন না। এটি নেইল পেইন্টের কোটে কর্ণার সুন্দরভাবে কভার করতে সহায়তা করে। যাতে নেইল পলিশ ছড়িয়ে না যায়।

হ্যান্ড ক্রিম ব্যবহার করুন:  হ্যান্ড ক্রিম মূলত সানস্ক্রিনের মতো কাজ করে। দিনে দুবার হ্যান্ড ক্রিম ব্যবহার করা আপনার হাত ময়েশ্চারাইজ রাখবে এবং নখ সুস্থ রাখতে সাহায্য করবে।
আড়ম্বরপূর্ণ নখ রাখা প্রায় প্রতিটি মেয়ের শখ। ছবি: সংগৃহীত

বেজ কোট ব্যবহার করুন:

টপকোট লাগানোর মতই বেজ কোট লাগানো যেমন জরুরি তেমনি গুরুত্বপূর্ণ। আপনার নেইল পেইন্টটি ব্যবহার করার আগে একটি বেজ কোট ব্যবহার করা পলিশকে আরও দীর্ঘ সময়ের জন্য নখের সাথে আটকে রাখতে সহায়তা করবে। এর ফলে নখ কোনও চিপড অফ রঙ ছাড়াই দীর্ঘ সময়ের জন্য সুন্দর এবং রঙিন দেখাবে।

রাবারের গ্লাভস পরুন:

প্রতিদিনের ঘরের কাজগুলো করার আগে রাবারের গ্লাভস পরতে ভুলবেন না। পানি এবং সাবান ব্যবহার নখের রঙ নষ্ট করে ফেলে।