জমকালো সাজের জন্য সেরা পাঁচ মেরুন লিপস্টিক

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল
জমকালো সাজে পূর্ণতা আসবে মেরুন লিপস্টিক ব্যবহারে

জমকালো সাজে পূর্ণতা আসবে মেরুন লিপস্টিক ব্যবহারে

  • Font increase
  • Font Decrease

মেরুন রঙটির কথায় প্রথমেই আমরা ধরে নেই যে, গাড় লালকেই মেরুন বলা হয়।

এখানে বেশ বড় ধরনের ভুল ধারণা রয়েছে। মূলত লাল ঘেঁষা অন্যান্য গাড় রঙের সংমিশ্রণে পাওয়া যায় বিভিন্ন শেডের মেরুন। রঙের ধরনের জন্যেই মেরুন শেডের প্রতিটি লিপস্টিক হয়ে থাকে বেশ বোল্ড কালার। আসন্ন বিয়ের মৌসুমে শুধু লাল লিপস্টিক নয়, জমকালো সাজে মেরুন লিপস্টিকের চাহিদাও বাড়বে সমানতালে। সাজের অন্যতম অনুষঙ্গ মেরুন লিপস্টিক সংগ্রহ করতে চাইলে আজকের ফিচারটি সাহায্য করবে পছন্দসই মেরুন লিপস্টিক নির্বাচন করতে।

ম্যাক ম্যাট লিপস্টিক ইন ডিভা (Diva)

মেরুন লিপস্টিক

মেরুনের মাঝে যারা ভ্যাম্পি ঘরানার মেরুন শেডের খোঁজ করছেন তাদের জন্য কাল্ট-ফেভারেট লিপস্টিকের মাঝে ম্যাকের ডিভা হবে সবচেয়ে পারফেক্ট পছন্দ। ম্যাকের এই লিপস্টিকটি একইসাথে ম্যাট ফিনিশিং দিলেও, এর টেক্সচার খুব চমৎকার ক্রিমি। এতে করে ডিভা ব্যবহারে অন্যান্য ম্যাট লিপস্টিকের মতো ঠোঁট শুকিয়ে যাবে না। এমনকি খাবার খাওয়া হলেও ঠোঁটে খুব ভালোভাবেই লিপস্টিক থাকে, কারণ এর ফর্মুলা তৈরি করাই হয়েছে এমনভাবে। সকল ধরনের ত্বকের রঙের সাথেই দারুণ মানিয়ে যাওয়া ডিভাকে মেরুন লিপস্টিকের কালেকশনে রাখার জন্য দ্বিতীয়বার ভাবনার প্রয়োজন নেই।

এনওয়াইএক্স সফট ম্যাট লিপ ক্রিম ইন কোপেনহেগেন (Copenhagen)

মেরুন লিপস্টিক

মিষ্টি সুঘ্রাণযুক্ত এনওয়াইএক্স প্রতিটি ম্যাট লিপস্টিক লাভারদের স্বপ্নের ম্যাট লিপস্টিক। কারণ অন্যান্য ব্র্যান্ডের লিকুইড ম্যাট লিপস্টিকের চাইতে এনওয়াইএক্সের লিকুইড ম্যাট খুবই হালকা ও পিগমেন্টেড। ডিপ বেরি মেরুন রঙ পছন্দ হলে এনওয়াইএক্সের কোপেনহেগেন মাস্ট-হ্যাভ একটি লিপস্টিক। বিশেষত শীতকালীন সময়ে এনওয়াইএক্সের জুড়ি মেলা ভার। সহজে ঠোঁটে এপ্লাই করা যায় ও দ্রুত শুকিয়ে যায় বলে অনেকেই ম্যাট লিপস্টিকের মাঝে শুধু এনওয়াইএক্সের প্রতি ঝুঁকে থাকেন।

লাইম ক্রাইম ম্যাট ভেলভেটিনস ইন উইকেড (Wicked)

মেরুন লিপস্টিক

যারা ভেগান ও ক্রুয়েলিটি-ফ্রি মেকআপ পণ্যের খোঁজ করছেন তাদের জন্য লাইম ক্রাইম ব্যবহারের পরামর্শ থাকবে। ডিপ বারগান্ডির সাথে হালকা ধাঁচের ব্রাউনের মিশেলে পাওয়া যাবে লাইম ক্রাইমের মেরুন লিপস্টিক উইকেড। লাইম ক্রাইম লিকুইড ম্যাট লিপস্টিকের দামটা অন্যান্য ব্র্যান্ডের চাইতে বেশ অনেকটা বেশি হলেও এর বিশেষ ফর্মুলার জন্য একবারের সোয়াচেই পুরো ঠোঁট কভার করে ফেলা যায়। বিশেষত ২০ সেকেন্ডের মাঝে লিপস্টিক শুকিয়ে যাওয়ার জন্য ম্যাটভাব পাওয়া যায় খুব অল্প সময়ের মাঝেই। অনেকের ঠোঁটে লাইম ক্রাইম অতিরিক্ত শুষ্ক মনে হতে পারে। সেক্ষেত্রে লিপস্টিক ব্যবহারের আগে হালকা লিপবাম ব্যবহার করে নিতে হবে।

লরিয়েল কালার রিচ লিপ কালার ইন ডিভাইন ওয়াইন (Divine Wine)

মেরুন লিপস্টিক

ম্যাট লিপস্টিকের বাইরে রিচ ও ক্রিমি টেক্সচারের লিপস্টিক ব্যবহার করতে চাইলে কিনতে হবে হবে লরিয়েলের কালার চিড় রেঞ্জের আরগান অয়েল সমৃদ্ধ চোখ ধাঁধানো মেরুন কালার ডিভাইন ওয়াইন। নাম থেকেই হয়তো বোঝা যাচ্ছে এই মেরুন রঙটি কেমন হবে। রেড ওয়াইনের দুর্দান্ত কালারকে ঠোঁটে এনে দিতে এই লিপস্টিককে রাখতে হবে প্রথম পছন্দে। পুরো বছর জুড়ে তো বটেই, শীতকালে যারা ঠোঁটে হালকা ও হাইড্রেটেড লিপস্টিক ব্যবহার করতে চান তাদের জন্য লরিয়েলের এই লিপস্টিক ব্যবহারের পরামর্শ থাকবে।

ওয়েট এন ওয়াইল্ড মেগা লাস্ট লিপ কালার ইন চেরি বম্ব (Cherry Bomb)

মেরুন লিপস্টিক

মেরুন লিপস্টিকের তালিকা শেষ করা যাক একেবারেই বাজেট-ফ্রেন্ডলি লিপস্টিক দিয়ে। বিখ্যাত ব্র্যান্ড ওয়েট এন ওয়াইল্ডের সেমি-ম্যাট ও ক্রিমি ফিনিশি দেওয়া চেরি বম্বের চাইতে দুর্দান্ত মেরুন কালার অন্য কোন ব্র্যান্ডের মাঝে পাওয়া সম্ভব নয়। স্মুদ ফিনিশিং, রিচ, ভেলভেটি ও হালকা ম্যাট ধাঁচের চেরি বম্বের রঙ অনেকটা ডিপ রেড-ব্রাউন ধাঁচের।

আরও পড়ুন: সংগ্রহে রাখার মতো সেরা পাঁচ ‘লাল লিপস্টিক’

আপনার মতামত লিখুন :