করোনায় আরও ৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮০

  বাংলাদেশে করোনাভাইরাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত আরও ৯৫ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনায় সংক্রমিত ৪ হাজার ২৮০ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন।

এ পর্যন্ত দেশে মোট ৭ লাখ ৩২ হাজার ৬০ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে মারা গেছেন ১০ হাজার ৬৮৩ জন। মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন।

বুধবার (২১ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন সাত হাজার ৯২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ছয় লাখ ৩৫ হাজার ১৮৩ জন। অর্থাৎ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৭৭ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৬ শতাংশ। আর টেস্ট বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২৮ হাজার ৫৬১টি। এরমধ্যে সবমিলে নমুনা পরীক্ষা করা হয় ২৮ হাজার ৪০৮টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৬৮৩টি।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৯৫ জনের মধ্যে পুরুষ ৫৯ জন। আর নারী ৩৬ জন। পুরুষ মৃত্যু হার ৭৩ দশমিক ৮২ শতাংশ। নারী মৃত্যু হার ২৬ দশমিক ১৭ শতাংশ। এ পর্যন্ত সাত হাজার ৮৮৬ জন পুরুষের মৃত্যু হয়েছে। এই সময়ে দুই হাজার ৭৯৭ জন নারীর মৃত্যু হয়েছে।

মারা যাওয়া ৯৫ জনের মধ্যে তিনজন ৩১ থেকে ৪০ বছরের। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন। ৬০ বছরের বেশি বয়সী মারা গেছেন ৫৭ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

  বাংলাদেশে করোনাভাইরাস