করোনা শনাক্ত ৩০০–এর নিচে, মৃত্যু ২২

  বাংলাদেশে করোনাভাইরাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমছে । দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত আরও ২২ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনায় সংক্রমিত ২৬১ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। যা গত দুই মাসে সর্বনিম্ন।

দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৯ হাজার ৭৯৬ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১২ হাজার ১২৪ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (১৫ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৭৫৮টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৭ লাখ ২ হাজার ২৮৬টি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৯৬৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২১ হাজার ৪৩৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫২ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৫৫ শতাংশ। আর নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ২২ জনের মধ্যে পুরুষ ১৭ জন। আর নারী ৫ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

  বাংলাদেশে করোনাভাইরাস