কুষ্টিয়ায় আরও ১৬ জনের মৃত্যু

  বাংলাদেশে করোনাভাইরাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১২ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছে আরও চারজন।

জেলার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এ ১৬ জনের মৃত্যু হয়। এতে জেলায় মোট আক্রান্ত মৃত্যুর সংখ্যা ৪৫৪ জনে দঁড়াল।

মৃত ১২ জনের মধ্যে কোভিড ডেডিকেটেড ঘোষিত ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ১০ ও কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গতকাল ২৪ ঘন্টায় কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৮২ জনের নমুনা পরীক্ষা করে করে ২১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। যার শনাক্তের হার প্রায় সাড়ে ২৬ শতাংশ বলে জানান সিভিল সার্জন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন বলেন, বর্তমানে তার হাসপাতালে কোভিড-১৯ পজিটিভ ১৮৬ জন আর উপর্সগ নিয়ে ৫৫ জনসহ মোট ২৪১ জন চিকিৎসা নিচ্ছেন।

গ্রামাঞ্চলে সংক্রমিত রোগীদের অসচেতনতাকে অধিক মৃত্যুহারের জন্য দায়ি করে এ স্বাস্থ্য কর্মকর্তা বলেন, “তারা আক্রান্ত হয়েও সময় মতো নমুনা পরীক্ষা করছেন না। তাদের অক্সিজেন লেভেল একেবারে নিচে এসে ঠেকে যাচ্ছে তখনই আসছেন হাসপাতালে। তখন এসব রোগীদের সব রকম চিকিৎসা দিয়েও রক্ষা করা যাচ্ছে না।”

  বাংলাদেশে করোনাভাইরাস