রামেক হাসপাতালে আজও ২২ জনের মৃত্যু

  বাংলাদেশে করোনাভাইরাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাঁরা মার যান।

এর আগে ঈদের দিন বুধবার (২১ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার  (২২ জুলাই) সকাল ৮টার মধ্যে ২৪ ঘণ্টাতেও ২২ জন মারা যান।

শুক্রবার (২৩ জুলাই) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

গত জুন মাসে এই হাসপাতালে করোনা আক্রান্ত, উপসর্গ এবং করোনা পরবর্তী জটিলতায় ৪০৫ জনের মৃত্যু হয়েছিল। জুলাই মাসের আরও এক সপ্তাহ বাকি থাকলেও মৃত্যুর সংখ্যা আগের মাসকে ছাড়িয়ে গেল।

শুক্রবার (২৩ জুলাই)  সকালে হাসপাতালের এক প্রতিবেদনে বলা হয়, নতুন করে মারা যাওয়া ২২ জনের মধ্যে ১১ জনের বাড়ি রাজশাহী। এ ছাড়া চারজন করে চাঁপাইনবাবগঞ্জ ও পাবনার, নাটোরের দুই জন এবং নওগাঁর একজন রোগী ছিলেন।

এদের মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের দুই জন করে এবং নাটোর ও পাবনার একজন করে মোট ছয়জন করোনা পজিটিভ ছিলেন। রাজশাহীর আরেক রোগীর করোনা নেগেটিভ রিপোর্ট হলেও তিনি শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে মারা গেছেন। অন্য ১৫ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬১ জন। আর ছাড়পত্র পেয়েছেন ৬২ জন। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪১২ জন। হাসপাতালে এখন করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।

 

  বাংলাদেশে করোনাভাইরাস