রামেক হাসপাতালে জুলাইয়েই ৫০৯ মৃত্যু

  বাংলাদেশে করোনাভাইরাস



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

  • Font increase
  • Font Decrease

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চলতি জুলাই মাসেই মৃত্যুর সংখ্যা ৫০০ ছাড়িয়ে গেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হওয়ায় চলতি মাসে মোট মৃত্যুর সংখ্যা ৫০৯ জন। গতমাসে এই হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৪০৫ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে ১৭ জন মারা গেছেন। ফলে জুলাইয়ে মৃত্যুর সংখ্যা ৫০৯ জনে গিয়ে ঠেকেছে।

তিনি জানান, ২৪ ঘণ্টায় রাজশাহীর চারজন, পাবনার পাঁচজন, নাটোরের তিনজন, কুষ্টিয়ার দুজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও বগুড়ার একজন করে মারা গেছেন। এদের মধ্যে পাঁচজন করোনা পজিটিভ ছিলেন।

অন্য ১২ জনের মধ্যে ১০ জন মারা গেছেন উপসর্গ নিয়ে। আর দুজনের করোনা নেগেটিভ থাকলেও শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে মারা গেছেন। করোনা পজিটিভ পাঁচজনের মধ্যে পাবনার দুজন এবং রাজশাহী, নাটোর ও বগুড়ার একজন করে রোগী ছিলেন।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন। ছাড়পত্র পেয়েছেন ৩২ জন। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪১৫ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।

  বাংলাদেশে করোনাভাইরাস