মানিকগঞ্জে আরও ৩ জনের মৃত্যু, সংক্রমণের হার ৪৯.৫১

  বাংলাদেশে করোনাভাইরাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জে ৪১০টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২০৩ জন। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ৪৯ দশমিক ৫১ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে একজন এবং উপসর্গ নিয়ে মারা গেছে দুইজন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে সিভিল সার্জন কার্যালয় এবং জেলা হাসপাতাল কর্তৃপক্ষ এতথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা বলেন, নতুন আক্রান্ত ২০৩ জনের মধ্যে সিংগাইরে ৬৮ জন, মানিকগঞ্জ সদরে ৪৬ জন, সাটুরিয়ায় ৩৬ জন, শিবালয়ে ২৭ জন, হরিরামপুরে ১২ জন, ঘিওরে সাতজন এবং দৌলতপুর উপজেলায় রয়েছেন সাতজন।

তিনি আরও বলেন, জেলায় এ পর্যন্ত ৩০ হাজার ৫৮১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন চার হাজার ৭২৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৯৯২ জন। আক্রান্তরা হাসপাতাল ও নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। জেলায় এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৭৫ জন।

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. কাজী একেএম রাসেল বলেন, গত ২৪ ঘণ্টায় কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনজন। এর মধ্যে করোনায় একজন এবং উপসর্গে দুইজন। সকাল ১১টা পর্যন্ত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৩০ জন। এর মধ্যে পজিটিভ ৯০ জন এবং আইসোলেশনে রয়েছেন ১৪০ জন।

  বাংলাদেশে করোনাভাইরাস