কেএনএফ'র আরও ৩০ সদস্যকে চট্টগ্রাম কারাগারে হস্তান্তর



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বান্দরবান
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

বান্দরবানে রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট এবং ব্যাংক ম্যানেজারকে অপহরণের মামলায় বিভিন্ন সময় গ্রেফতার করা আসামিদের মধ্যে আরও ৩০ কেএনএফ সদস্যকে বান্দরবান জেলা কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (২৯ জুন) সকাল ১০টায় আইনৃ-শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে তাদের চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।

বান্দরবান জেলা কারাগারের জেলার মো. জান্নাত-উল-ফরহাদ জানান, বান্দরবান জেলা কারাগারে স্থান সংকুলান না হওয়ার কারণে গ্রেফতার কেএনএফ সদস্যদের বান্দরবান জেলা কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। আদালতের শুনানির দিন তাদের যথা সময়ে আবার বান্দরবানে আনা হবে।

এদিকে, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আগে থেকে আটক আছে কেএনএফের আরও ৪৭ জন সদস্য। তাদের মধ্যে ১৭ নারী এবং ৩০ জন পুরুষ রয়েছে।

এপর্যন্ত মোট ১০৯ কেএনএফ সদস্য ও একজন চাঁদের গাড়ির চালকসহ মোট ১১০ জনকে কারাগারে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ২৫ জন নারী রয়েছেন।

উল্লেখ্য, বান্দরবানে গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুটের ঘটনায় মামলায় অভিযুক্ত ‘কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)’র সংশ্লিষ্টতা থাকার অভিযোগে সমগ্র বান্দরবান জুড়ে যৌথ বাহিনীর চিরুনি অভিযান চলমান রয়েছে।

গৌরীপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
গৌরীপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ।

গৌরীপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ।

  • Font increase
  • Font Decrease

দুই দিন ধরে ময়মনসিংহের গৌরীপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে করে দুুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

গত রোববার (৩০ জন) থেকে গৌরীপুর পৌর শহরের ধূমকেতু ও মান্নান পরিবহণের টিকিট বিক্রি বন্ধ রয়েছে।

জানা গেছে, শনিবার (২৯ জুন) গৌরীপুর পৌর শহরের পুরাতন বাসস্ট্যান্ড থেকে ধুমকেতু পরিবহনের একটি যাত্রীবাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। বাসটি ময়মনসিংহ ব্রিজ বাস টার্মিনালে পৌঁছানোর পর ময়মনসিংহ মালিক সমিতি ও মটরযান শ্রমিক ইউনিয়নের লোকজন বাস থেকে যাত্রীদের নামিয়ে দেয়।

যাত্রীদের নামিয়ে ঘটনার প্রতিবাদ জানিয়ে শনিবার রাতেই গৌরীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে গৌরীপুর বাস মালিক ও মটরযান শ্রমিকের ইউনিয়নের লোকজন। ওই সংবাদ সম্মেলনে গৌরীপুর থেকে ঢাকাগামী বাসের সময়সূচি নিয়ে জটিলতা নিরসন ও যাত্রী হয়রানি বন্ধের দাবি জানান।

এদিকে রোববার থেকে গৌরীপুর ঢাকাগামী বাস বন্ধ রয়েছে। আজ সোমবারও গৌরীপুর থেকে ঢাকাগামী কোনো বাস ছেড়ে যায়নি।

স্থানীয় বাসিন্দা হাছান আলী জানান, ঢাকা যাওয়ার জন্য পরিবার নিয়ে কাউন্টারে এসে দেখি বাস চলাচল বন্ধ। বিষয়টি আমাদের আগেই মাইকিং করে জানানোর দরকার ছিল। এখন বিকল্প পথে যাওয়া কঠিন হয়ে যাবে।

ধূমকেতু পরিবহনের মালিক ও গৌরীপুর পৌরসভার কাউন্সিলর নূরুল ইসলাম বলেন, সম্প্রতি গৌরীপুর থেকে বাস চলাচলের সময়সূচি নিয়ে জটিলতা চলছিল। মালিক সমিতির বেঁধে দেওয়া নির্ধারিত সময়ে বাস ছাড়ার পরেও শনিবার আমাদের যাত্রীবাহী বাস ময়মনসিংহ যাওয়ার পর সেখান থেকে যাত্রী নামিয়ে দেয়। এরপর আমরা যাত্রীদের রোষানলে পড়েছি। আমাদের দাবি, যাত্রী হয়রানি বন্ধ ও সমন্বয় করে গৌরপুর থেকে যেন ঢাকাগামী বাস চালু করা হয়।

;

দেশকে পরনির্ভরশীল করতে সরকার চক্রান্ত করছে: মির্জা ফখরুল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
জিয়াউর রহমানের মাজার জিয়ারত অনুষ্ঠানে মির্জা ফখরুল, ছবি: বাত

জিয়াউর রহমানের মাজার জিয়ারত অনুষ্ঠানে মির্জা ফখরুল, ছবি: বাত

  • Font increase
  • Font Decrease

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভারতের সঙ্গে সমঝোতা চুক্তিতে বাংলাদেশের কোনো লাভ হয়নি। তিস্তাসহ অন্যান্য নদীর পানির হিস্যা পায়নি, দেশে সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না। বাংলাদেশকে পরনির্ভরশীল করে তোলার জন্য সরকার চক্রান্ত করছে।

সোমবার (১ জুলাই) বিকেলে রাজধানীর শেরে বাংলা নগরস্থ জিয়াউর রহমানের মাজার জিয়ারত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,  বাংলাদেশে এখন ফ্যাসিবাদ সরকার ব্যবস্থা চলছে। একদলীয় শাসন ব্যবস্থা চেপে বসেছে।

তিনি আরও বলেন, শাসকগোষ্ঠী আওয়ামী লীগ দেশের রাষ্ট্র প্রতিষ্ঠান নষ্ট করেছে, দেশের মানুষ বিচার পায় না। অর্থনৈতিক দিক দিয়ে অত্যন্ত কষ্টে আছে, আইনের শাসন নেই। এই সরকারের অধীনে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। আমাদের আইনজীবীরা এখন এসেছে আইনের সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করার জন্য, এছাড়াও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবে তারা। 

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতির দায়িত্ব পাওয়ায় ফোরামের নেতৃবৃন্দকে নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাজার জিয়ারতের আয়োজন করেন।

;

ফুড ডেলিভারী প্ল্যাটফর্মে শতভাগ দেশীয় “ফুডি”র পথচলা শুরু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ফুড ডেলিভারী প্ল্যাটফর্মে শতভাগ দেশীয় “ফুডি”র পথচলা শুরু

ফুড ডেলিভারী প্ল্যাটফর্মে শতভাগ দেশীয় “ফুডি”র পথচলা শুরু

  • Font increase
  • Font Decrease

আধুনিক বাংলাদেশে সময়ের গুরুত্ব বিবেচনায় ফুড ডেলিভারি ব্যবসায়ে নতুন সংযোজন “ফুডি”, যা ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি সহযোগী প্রতিষ্ঠান। ফুডি, বাংলাদেশে রাইডার ভিত্তিক সম্পূর্ণ দেশীয় একটি ফুড ডেলিভারী সেবা প্রতিষ্ঠান।

অনলাইনে খাবার সরবরাহকারী প্ল্যাটফর্ম ফুডি’র আত্নপ্রকাশ, আধুনিক মননশীল সকলের প্রত্যাশা পূরণে সক্ষম হবে। ফুডি, শিক্ষিত তরুন সমাজকে কর্মক্ষম করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছে, যা দেশের বেকারত্ব দূরীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অনলাইনভিত্তিক এ প্ল্যাটফর্ম বাংলাদেশের ডিজিটাল অর্থনীতির উন্নয়নে ভূমিকা রাখবে।

ফুডি রাজধানী ঢাকা থেকে শুরু হয়ে সবগুলো জেলা শহরে ধারাবাহিকভাবে বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে। বর্তমানে ফুডি বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম, চায়ের নগরী সিলেট, নান্দনিক শহর রাজশাহী, প্রাচ্যের ড্যান্ডি নারায়ণগঞ্জ, বন্দরনগরী খুলনা, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের জেলা কক্সবাজার, রাজধানীর পার্শ্ববর্তী জেলা গাজীপুর ও সাভারে ইতিমধ্যে ফুডির কার্যক্রম শুরু করেছে। ডেলিভারি পার্টনার হিসেবে ফুডি প্ল্যাটফর্মে ইতিমধ্যে লক্ষাধিক আইটেমের সম্ভার নিয়ে ৪০০০ এর অধিক রেস্টুরেন্ট ও শপ পার্টনার সংযুক্ত হয়েছে।

ফুডি রাজধানীর প্রাণকেন্দ্র গুলশান, বনানী, বারিধারা, তেজগাঁও ও বাড্ডায় ২৪ ঘন্টা ফুড ডেলিভারী সেবা দিচ্ছে। শতভাগ দেশীয় উদ্যোক্তাদের উদ্যেগে ফুডির আত্নপ্রকাশ স্বল্প সময়ে ফুড ডেলিভারী, তুলনামূলক কম খরচে, রুচিশীল খাদ্যপণ্য প্রতিনিয়ত সরবরাহ করে যাচ্ছে এক ঝাঁক শিক্ষিত তরুন রাইডার।

বিভিন্ন স্পেশাল ডে কে আরো বেশী স্পেশাল করতে প্রিয়জন কে এখন নানাবিধ তাজা ফুল উপহার দেয়া যেন এক নতুন সংস্কৃতি গড়ে উঠেছে। দেশী-বিদেশী ফুল ডেলিভারী দেয়ার এক নতুন সম্ভার নিয়ে এসেছে ফুডি।

পরিকল্পনা আর বাস্তবায়নকে সাথে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যাশায় ফুডি। ফুড ডেলিভারী ব্যবসায় ফুডিতে ১০০০ এর অধিক নিজস্ব রাইডার ও ৫০০ এর অধিক ফ্রিল্যান্স রাইডার সংযুক্ত হয়েছে।

দেশজুড়ে সেবা বিস্তৃত করার পাশাপাশি ফুডি ব্যবহারকারীদের সবসময় সর্বোত্তম সেবা প্রদানে ও নতুন নতুন উদ্ভাবনে বদ্ধ পরিকর। ফুডি’র সেবা গ্রহণকারীদের জন্য রেস্টুরেন্ট, শপ ও রাইডার পার্টনারদের সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

;

সাতক্ষীরায় সাপের কামড়ে নারীর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
সাপের কামড়ে নারীর মৃত্যু। ছবি: সংগৃহীত

সাপের কামড়ে নারীর মৃত্যু। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাতক্ষীরার তালায় বিষধর সাপের কামড়ে আছিয়া বেগম (২৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

সোমবার (০১ জুলাই) তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম পিপিএম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (৩০ জুন) রাত ৮টার দিকে উপজেলার খলিলনগর ইউনিয়নের রায়পুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আছিয়া বেগম রায়পুর গ্রামের নান্টু গাজীর স্ত্রী।

স্থানীয় ইউপি সদস্য শিরিনা খাতুন জানান, রোববার সন্ধ্যায় গৃহবধূ আছিয়া বেগম বাড়ির গোয়ালঘর পরিষ্কার করছিলেন। এ সময় তাকে সাপ কামড় দেয়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

সোমবার দুপুরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

এদিকে, খবর পেয়ে খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রনব ঘোষ বাবলু আছিয়া বেগমের বাড়িতে যান এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

;