বগুড়া শহরে ইলেকট্রিক দোকানে চুরি, ১০ লাখ টাকার পণ্য খোয়া



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
বগুড়া শহরে ইলেকট্রিক দোকানে চুরি, ১০ লাখ টাকার পণ্য খোয়া

বগুড়া শহরে ইলেকট্রিক দোকানে চুরি, ১০ লাখ টাকার পণ্য খোয়া

  • Font increase
  • Font Decrease

বগুড়া শহরের একটি ইলেকট্রিক দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। চক্রটি দোকানের তালা কেটে ভেতরে ঢুকে নগদ টাকা ছাড়াও ১০ লাখেরও বেশি টাকার মালামাল নিয়ে গেছে।

শুক্রবার (২৮ জুন) রাতে শহরের গোহাইল রোডের সুত্রাপুর এলাকায় অবস্থিত ভাই ভাই ইলেক্ট্রিক স্টোর নামের ওই দোকানে এই চুরির ঘটনা ঘটে।

দোকান মালিক কামরুজ্জামান জানান, চোরের দল দোকানের ৪টি তালা কেটে ভেতরে ঢুকে নগদ ৪০ হাজার টাকা, প্রায় ১০ লাখ টাকার সুপার এনামেল কপার তামার তার, ৪ ববিন পিভিসি তার চুরি করে। তারা দোকানের নিরাপত্তার জন্য লাগানো ৩টি সিসিটিভি ক্যামেরা ভেঙে তার ডিভাইসগুলোও নিয়ে গেছে।

তিনি জানান, গত শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে দোকান বন্ধ করে বাসায় যাই। শনিবার সকাল সোয়া ৯টার দিকে গিয়ে দেখি সাটারে কোন তালা লাগানো নেই। পরে দোকানের ভেতরে ঢুকে দেখি সমস্ত মালামাল এলোমেলো এবং ক্যাশের ড্রয়ার খোলা। পরে বিষয়টি নিয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার জানান, বিষয়টি জানার পর থেকেই পুলিশ ওই চক্রটিকে সনাক্ত করতে তৎপরতা চালাচ্ছে। ওই দোকানের নিকটবর্তী যেসব দোকান ও প্রতিষ্ঠানে সিসিটিভি লাগানো রয়েছে সেসব থেকে ফুটেজ সংগ্রহ করে তাদেরকে সনাক্তের কাজ চলছে।

সাঙ্গু নদীতে নৌকা উল্টে দুই শিক্ষার্থী নিখোঁজ 



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বান্দরবান
ছবি: সাঙ্গু নদীতে নৌকা ডুবি

ছবি: সাঙ্গু নদীতে নৌকা ডুবি

  • Font increase
  • Font Decrease

বান্দরবানের থানচিতে স্কুলে যাওয়ার সময় সাঙ্গু নদীতে ইঞ্জিনচালিত নৌকা উল্টে দুই স্কুল শিক্ষার্থী নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। এখনো পর্যন্ত তাদের কোনো খোঁজ পাওয়া যায়নি।

সোমবার (১ জুলাই) দুপুরে উপজেলার তিন্দু ইউনিয়নের পদ্মমুখ সংলগ্ন চিংড়ি ঝিরি এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ শান্তি রানি ত্রিপুরা (১০) দুই নম্বর তিন্দু ইউপির পাঁচ নম্বর ওয়ার্ড হরিশ চন্দ্রপাড়া এলাকার মুতিজং ত্রিপুরার মেয়ে। অপরজন ফুলবাণী ত্রিপুরা (৯) একই এলাকার নিলাপ্রু ত্রিপুরার মেয়ে।

প্রত্যাক্ষদর্শীরা জানান, সকালে কয়েকজন শিক্ষার্থী নৌকা যোগে হরিসচন্দ্র পাড়া থেকে রুনাধন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দিকে যাচ্ছিল। এসময় পদ্মা ঝিড়ি এলাকায় পৌঁছালে নৌকাটি ডুবে যায়। এসময় অন্যান্য শিক্ষার্থীরা সাঁতার কেটে প্রাণ রক্ষা করতে পারলেও দুই শিক্ষার্থীর পানিতে ডুবে যায়। নিখোঁজ শিক্ষার্থীরা রুনাদন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় ও ৪র্থ শ্রেণির ছাত্র বলে জানা যায়।

তিন্দু ইউনিয়নের চেয়ারম্যান ভাগ্যচন্দ্র ত্রিপুরা বলেন, হরিসচন্দ্র পাড়ার ৩য় ও ৪র্থ শ্রেণিতে পড়ুয়া দুই শিক্ষার্থী রুনাধন পাড়ায় যাওয়ার পথে নৌকা ডুবে নিখোঁজ হয়েছে। এখনো বিস্তারিত খবর পাওয়া যায়নি। আমরা খবর নিচ্ছি নিখোঁজ শিক্ষার্থীদের পরিচয় জানার জন্য।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের থানচি স্টেশন কর্মকর্তা তরুণজ্যোতি বড়ুয়া বলেন, দুপুরে নৌকাডুবির ঘটনা ঘটলেও তিন্দুতে মুঠোফোনের নেটওয়ার্ক না থাকায় তাঁদের কাছে বিকেলে সংবাদ এসেছে। আবার উপজেলা সদরেও মুঠোফোনের নেটওয়ার্ক খারাপ হওয়ায় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। প্রবল বৃষ্টি ও সাঙ্গু নদের পানি বেড়ে যাওয়ায় ঘটনাস্থলে যাওয়া যাচ্ছে না। আগামীকাল মঙ্গলবার সকালে যাওয়া হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন, থানচিতে নৌকা ডুবে দুই স্কুল শিক্ষার্থী নিখোঁজ হওয়ার খবর শুনেছি। খোঁজ নিয়ে বিস্তারিত জানা যাবে।

;

খড়ের গাদায় আগুন লাগায় যুবককে কুপিয়ে হত্যা, আহত ১০



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের ত্রিশালে খড়ের গাদায় আগুন দেয়া নিয়ে দ্বন্দ্বে কুপিয়ে মিলন মিয়া (৪০) নামে এক যুবককে হত্যার ঘটনা ঘটেছে। এই আহত হয়েছে নারী-পুরুষসহ ১০ জন।

সোমবার (১ জুলাই) সকাল ৮টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

এর আগে ওই দিন ভোররাত ৩টার দিকে উপজেলার হরিরাপুর ইউনিয়নের চাউলাদি নামাপাড়া সরকার বাড়ি এলাকায় এই ঘটনা ঘটে। নিহত মিলন মিয়া ওই এলাকার মন্তাজ উদ্দিন গুইল্লার ছেলে। মন্তাজ উদ্দিন গুইল্লা শ্বশুর নাজিম উদ্দিন সরকারের বাড়িতে বসবাস করেন।

ত্রিশাল থানার ইনচার্জ (ওসি) মো. কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল মজিদ দুলাল বলেন, স্থানীয় ভুট্টু ও হাবু রেজু সাহার সাথে দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলে আসছে। ঘটনার দিন রাত আড়াইটার নিহত মিলন মিয়ার মামা ভুট্টুর খড়ের গাদায় কে বা আগুন ধরিয়ে দেয়। এ কারণে ভুট্টু মিয়া হাবু রেজু সাহাকে সন্দেহ করে গালাগালি করতে থাকেন। এতে হাবু রেজু সাহা ক্ষিপ্ত হয়ে তার লোকজন দেশিয় অস্ত্র নিয়ে ভুট্টু মিয়ার পরিবার ও মিলন মিয়ার উপর হামলা করে। এতে মিলন মিয়াসহ ভুট্টুর পরিবারের ১১ জন আহত হয়।

এসময় স্থানীয়রা টের পেয়ে আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে মিলন মিয়ার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখান থেকে ঢাকা নেয়ার পথে মিলন মিয়া মারা যায়। পরে মিলন মিয়ার মরদেহ গাড়িতে করে নিয়ে বিকালে ত্রিশাল থানায় নিয়ে আসেন তার স্বজনরা।

ত্রিশাল থানার ইনচার্জ (ওসি) কামাল হোসেন বলেন, মরদেহ করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।

;

যশোরে একলাখ নিষিদ্ধ আফ্রিকান মাগুর জব্দ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পোনা পরিবহনকারীকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পোনা পরিবহনকারীকে জরিমানা করা হয়।

  • Font increase
  • Font Decrease

যশোরে এক লাখ নিষিদ্ধ আফ্রিকান মাগুর জব্দসহ পোনা পরিবহনকারীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (০১ জুলাই) দুপুর ১২টায় রাজার হাট বাজার হতে সিনিয়র মৎস্য অফিসার রিপন কুমার ঘোষের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

তাৎক্ষনিকভাবে ঘটনাস্থানে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান উপস্থিত হয়ে মৎস্য সুরক্ষা আইনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পোনা পরিবহনকারীকে ৩ হাজার টাকা জরিমানাসহ আফ্রিকান মাগুরের পোনা রোটেনন প্রয়োগে ধ্বংস করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, কোতোয়ালী থানার এসআই।

সিনিয়র মৎস্য অফিসার রিপন কুমার ঘোষ বলেন, যশোর জেলার সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের জয়ন্তা গ্রাম থেকে আফ্রিকান মাগুরের পোনা পরিবহন করে। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে রাজারহাটে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত ১ লাখ আফ্রিকান মাগুরের পোনা জব্দ করা হয়। এ পোনা ২'শ কেজি মত হবে।মাছের পোনা পরিবহনকারীকে ৩ হাজার টাকা জরিমানা করে পোনাগুলো রোটেনন প্রয়োগে ধ্বংস করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

;

চুয়াডাঙ্গা চেম্বারের তালিকায় ভুয়া ভোটার: নির্বাচন বাতিলের দাবি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
ছবি: সংগৃহীত, চুয়াডাঙ্গা চেম্বারের নির্বাচনে ভুয়া ভোটার বিরুদ্ধে অভিযোগপত্র

ছবি: সংগৃহীত, চুয়াডাঙ্গা চেম্বারের নির্বাচনে ভুয়া ভোটার বিরুদ্ধে অভিযোগপত্র

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচনে ভুয়া ভোটার তালিকাভুক্ত থাকায় এর নির্বাচন বাতিল এবং প্রশাসক নিয়োগের দাবি জানিয়েছেন সংগঠনের কয়েকজন সদস্য।

বাণিজ্য মন্ত্রণালয়ে দেওয়া অভিযোগে তারা জানিয়েছেন, কতিপয় নেতার অধীনে থাকা কর্মচারীদের স্যালারি টিআইএন ব্যবহার করে সংগঠনের সদস্য নন, এমন কাউকে কাউকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রকৃতপক্ষে তাদের কোনো ব্যবসা-প্রতিষ্ঠান নেই। সবাই কর্মচারী। বিভিন্ন প্রতিষ্ঠানে পিওন, ড্রাইভার, সেলসম্যান ও ম্যানেজার হিসেবে কর্মরত রয়েছেন তারা।

অভিযোগে জানা যায়, ২০২৪-২৫ ও ২০২৫-২৬ মেয়াদের নির্বাচনের জন্য ৩ জুন প্রকাশিত খসড়া ভোটার তালিকা অনুযায়ী ৬শ ৯৯ জন সাধারণ ভোটারের মধ্যে ২শ ৬৭ জন অসঙ্গতিপূর্ণও ভুয়া ভোটারের নাম রয়েছে।

এ ছাড়া ২শ ৫০ জন সহযোগী ভোটারের মধ্যে ১শ ৪৭ জন অসঙ্গতিপূর্ণও ভুয়া ভোটারের নাম অন্তর্ভুক্ত হয়েছে। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।
এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে অভিযোগ দিয়েছেন চেম্বার সদস্য সাইফুল হাসান জোয়াদ্দার, আলাউদ্দিন হেলা ও মুন্সি আলমগীর হান্নান।

তারা জানিয়েছেন, নিয়মনীতির তোয়াক্কা না করে বৈধ কোনো কাগজপত্র ছাড়াই কর্মচারীদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। তারা বলছেন, এ তালিকায় ৩ শতাধিক ভুয়া ভোটারের নাম যুক্ত করা হয়েছে।

প্রকৃত ব্যবসায়ীদের সংগঠনে ভুয়া ভোটারের অন্তর্ভুক্তি অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য তারা চুয়াডাঙ্গা চেম্বারের নির্বাচন বাতিল ও প্রশাসক নিয়োগের দাবি করেছেন।

চেম্বারের এ তিন সদস্য সংবাদিকদের কাছে অভিযোগ করে জানান, গত ১০ বছর ধরে চুয়াডাঙ্গা চেম্বারের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয় না। ১৫ মে চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বিবার্ষিক সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয় ৩ জুন এবং ৫ জুন খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি দাখিলের সময় নির্ধারণ করা হয়। তফসিলে আগামী ৩ আগস্ট নির্বাচন অনুষ্ঠানের দিন নির্ধারণ করা হয়েছে।

ভুয়া ভোটারদের তালিকা থেকে বাদ দিতে সবরকম আইনি ব্যবস্থাও নেবেন বলে জানিয়েছেন তারা।

;