পুলিশের অভিযানে স্বর্ণ প্রতারক চক্রের ৩ সদস্য আটক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
পুলিশের অভিযানে আটক চক্রের তিন সদস্য।

পুলিশের অভিযানে আটক চক্রের তিন সদস্য।

  • Font increase
  • Font Decrease

বরিশাল নগরীর কাউনিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে স্বর্ণ প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা।

সোমবার (০১ জুলাই) সকালে মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে রোববার (৩০ জুন) সন্ধ্যায় অভিযানে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো-নগরীর কাউনিয়া এলাকার মোতালেব হাওলাদারের ছেলে শামীম হাওলাদার, মরকখোলার পোল এলাকার ছিদ্দিক মৃধার ছেলে কালু মৃধা ও উজিরপুর উপজেলার হস্তিশুন্ড গ্রামের জব্বার হাওলাদারের ছেলে জসিম হাওলাদার।

আটকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি সচল ব্যাটারিচালিত অটোরিকশা, গোলাপি রঙ্গিন কাগজের টুকরায় মোড়ানো দুটি সোনালি কালারের পিতলের বার ও হাতে লেখা দুটি চিঠি সাদৃশ্য কাগজের টুকরা উদ্ধার করা হয়েছে।

ডিবি পুলিশের পরিদর্শক মো. ছগির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, নগরী ও বাহির থেকে আসা সহজ-সরল নারী-পুরুষদের টার্গেট করে তারা প্রতারণা করে আসছিলো।

চাঁদপুরে মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
গ্রেফতার ইউপি সদস্য মাসুদ মিজি

গ্রেফতার ইউপি সদস্য মাসুদ মিজি

  • Font increase
  • Font Decrease

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপ্টি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মাসুদ মিজি ওরফে বাবা মাসুদকে (৪০) আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (০২ জুলাই) রাতে ফরিদগঞ্জ থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক ইসমাইল হোসেন, সাদ্দাম ও অলিউল্লাহ বিশেষ অভিযান চালিয়ে লাউতলী গ্রামের তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে জানা গেছে, মাসুদ মিজি ইতিপূর্বে ইয়াবা সংক্রান্ত মামালায় গ্রেফতার হয়েছে। সে মামলায় মাসুদ মিজি আদালতে হাজিরা দেয়নি, আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

পুলিশের সহকারী উপ-পরিদর্শক সাদ্দাম হোসেন বলেন, মাসুদ মিজি একাদিক ইয়াবা মামলার আসামি।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সাঈদুল ইসলাম জানান, আটককৃত আসামিকে বুধবার (০৩ জুলাই) দুপুরে আদালতে প্রেরণ করা হয়।

;

স্ত্রীসহ রাজউক পরিচালকের বিরুদ্ধে দুদকের মামলা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
দুদক/ছবি: সংগৃহীত

দুদক/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রায় দুই কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পরিচালক (উন্নয়ন ও নিয়ন্ত্রণ-২) মোবারক হোসেন ও তার স্ত্রী শাহানা পারভীনের বিরুদ্ধে আলাদা দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩ জুলাই) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক আসিফ আল মাহমুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ-২) মোবারক হোসেনের দাখিল করা সম্পদ বিবরণী অনুযায়ী ৪১ লাখ ৪৬ হাজার ৮৪৫ টাকার আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। যে কারণে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক।

অন্যদিকে তার স্ত্রী শাহানা পারভীন পেশায় গৃহিণী হলেও তার নামে ১ কোটি ৫৮ লাখ ৭৩ হাজার ১৫২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ মিলেছে। যা তার স্বামীর অবৈধভাবে অর্জিত অর্থ দিয়ে ওই সম্পদ করেছেন বলে দুদকের কাছে মনে হয়েছে। যে কারণে শাহানা পারভীনকে প্রধান আসামি করে অবৈধ সম্পদ অর্জনের সহযোগিতার জন্য রাজউক কর্মকর্তা মোবারক হোসেনকে দ্বিতীয় আসামি করা হয়েছে এই মামলায়।

আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা ও দণ্ডবিধির ১০৯ ধারায় মামলা দুটি দায়ের করা হয়েছে।

;

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি চলমান



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি/ছবি: বার্তা২৪.কম

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

‘বৈষম্য নিপাত যাক-পল্লী বিদ্যুৎ সমিতি মুক্তি পাক’ এই স্লোগানকে সামনে রেখে বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাতিলের দাবিতে তৃতীয় দিনের মতো সারা দেশের সঙ্গে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করেছেন।

কর্মবিরতি পালনের অংশ হিসেবে এদিন ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গত তিনদিন ধরে সকাল ১০টা থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলছে বিকেল ৫টা পর্যন্ত।

বুধবার (০৩ জুলাই) সকাল ১০টা থেকে শহরের চকবিরাম নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কার্যালয় প্রাঙ্গনে অবস্থান নিয়ে এই কর্মবিরতি পালন করা হয়। এসময় নওগাঁর রাণীনগর উপজেলা ডিজিএম (টেকনিক্যাল) আকিয়াব হোসেনের নেতৃত্বে এজিএম রাজু হাসান ও জুনিয়র ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম বক্তব্য রাখেন। এসময় জেলার অন্যান্য উপজেলার নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীরা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা, ৬মাস পিছিয়ে পে-স্কেল ও ৫ শতাংশ বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না করা, মাঠ পর্যায়ে কর্মচারীদের চুক্তিভিত্তিক চাকরি নিয়মিত না করাসহ বিদ্যুতায়ন বোর্ডের বিভিন্ন অনিয়মের শিকার হচ্ছে সমিতির কর্মকর্তা কর্মচারীরা। দীর্ঘদিন ধরে চলা এসব শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ করে স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা গঠনের লক্ষ্যে অভিন্ন চাকরিবিধি ও সকল চুক্তিভিত্তিক, অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবি জানান মাঠ পর্যায়ের কর্মকর্তারা। দাবি আদায় না হলে আন্দোলন চলমান রাখার ঘোষণাও দেওয়া হয়।

;

বংশীয় গরুসহ সাদিক অ্যাগ্রোর ব্রাহমা জাতের ৬টি পশু জব্দ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সাদিক অ্যাগ্রোর ব্রাহমা জাতের গরু/ছবি: সংগৃহীত

সাদিক অ্যাগ্রোর ব্রাহমা জাতের গরু/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কোরবানির ঈদে আলোচনায় আসা কোটি টাকার বংশীয় গরুসহ সাদিক অ্যাগ্রোর আমদানি করা ব্রাহমা জাতের ৬টি গরু জব্দ করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

বুধবার (৩ জুলাই) দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যান সংলগ্ন কাঠের পুলের ১৬ নম্বর রোডে সাদিক অ্যাগ্রোতে অভিযান চালিয়ে গরুগুলো উদ্ধার করা হয়। ভুয়া তথ্যে এসব গরু ২০২১ সালে আমদানি করে সাদিক অ্যাগ্রো বলে জানা গেছে।

২০২১ সালে ফ্রিজিয়ান গরু বলে ব্রাহমা জাতের গরুগুলো আমদানি করেছিল সাদিক অ্যাগ্রো বলে জানিয়েছে দুদক সূত্র। পরে বিমানবন্দর কাস্টমস তা জব্দ করে প্রাণি সম্পদ অধিদফতরকে তত্ত্বাবধানের জন্য হস্তান্তর করে। আলোচনা আছে, কেন্দ্রীয় গো প্রজনন ও দুগ্ধ খামারে জব্দ থাকা আমদানি নিষিদ্ধ ব্রাহমা জাতের গরুগুলো দায়িত্বরত কর্মকর্তাদের ম্যানেজ করে নামমাত্র মূল্যে নিলামে কিনে নেন বাংলাদেশি কাউবয় নামে খ্যাত ইমরান হোসেন।

এমন অভিযোগে গত সোমবার দুদকের সহকারী পরিচালক আবুল কালামের নেতৃত্বে তিনটি টিম সাভার কেন্দ্রীয় গো প্রজনন ও দুগ্ধ খামার এবং সাদিক অ্যাগ্রোর সাভার, মোহাম্মদপুর ও নরসিংদী ফার্মে দিনভর অভিযান চালায়।

অভিযানে সাভারে সাদিক অ্যাগ্রোর একটি শেডে ৫টি ব্রাহমা প্রজাতির গরু ও ৭টি বাছুরের সন্ধান পাওয়া যায়। পরে মঙ্গলবার বিমানবন্দর কাস্টমসেও অভিযান চালায় দুদক।

সাদিক এগ্রোর কর্ণধার ইমরান হোসেন। সদ্য শেষ হওয়া কোরবানির ঈদে তিনি আলোচনায় আসেন কোটি টাকার বংশীয় গরু ও ১৫ লাখ টাকার খাসি নিয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমের মারফতে খবর বের হয় খাসিটি ১২ লাখ টাকায় মুশফিকুর রহমান ইফাত নামে এক যুবক কিনেছেন। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রেতাকে নিয়ে চলে বিস্তর আলোচনা-সমালোচনা। শেষ মুহূর্তে জানা যায় বুকিং মানি দিলেও খাসিটি নেননি ক্রেতা।

সাদিক অ্যাগ্রো ফার্মের মালিক ইমরান হোসেন গবাদিপশুর খামারিদের সংগঠন বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) সভাপতি। আলোচনা আছে, মাঝারি খামারিদের প্রলোভন দেখিয়ে কোরবানির সময় গরুর দাম বাড়ানোর ক্ষেত্রে নানা কৌশল অবলম্বন করে থাকে। ফলে ক্রেতারা গরু কিনতে অনুৎসাহিত হয়ে পড়েন। এতে প্রান্তিক খামারিদের অনেক গরু অবিক্রিত থেকে যায়। পড়ে এই মাঝারি খামারিরা ওই গরু কিনে এনে এক বছর পর বেশি দামে বিক্রি করে।

;