বায়তুল মোকাররমের ঘটনায় আইনি ব্যবস্থা নেবে মন্ত্রণালয়

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজের ইমামতি করাকে কেন্দ্র করে মসজিদের ভেতরে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু বকর সিদ্দীক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজে ইমামতি করাকে কেন্দ্র করে মসজিদের অভ্যন্তরে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। জাতীয় মসজিদে এ ধরনের হামলা ও ক্ষতিসাধনের ঘটনা অত্যন্ত অনাকাঙ্ক্ষিত, নিন্দনীয় ও জঘন্য অপরাধ। ঘটনার সুষ্ঠু তদন্তসাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে সরকার বদ্ধপরিকর।

উল্লেখ্য, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বর্তমান ও পালিয়ে যাওয়া সাবেক খতিবের অনুসারীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার এ ঘটনা ঘটে। এসময় কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, নামাজের আগে বায়তুল মোকাররম মসজিদের বর্তমান খতিব মুফতি ওয়ালিয়ুর রহমান খান বয়ান করছিলেন। এমন সময় আত্মগোপনে থাকা পুরানো খতিব মুফতি রুহুল আমিন তার অনুসারীদের নিয়ে প্রবেশ করে নতুন খতিবের কাছে থাকা মাইক্রোফোন নেওয়ার চেষ্টা করেন। এ ঘটনায় বর্তমান খতিবের অনুসারীরা প্রতিবাদ করলে দুই পক্ষের মধ্যে হাতাহাতি বেঁধে যায়।