ছাত্র আন্দোলনে হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মধ্যে গাজিপুরায় ছাত্র হত্যা মামলার পলাতক আসামি শাহ আলম (৪৯) কে রাজধানীর তুরাগ থেকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যটিলিয়ন (র‍্যাব-১)।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ এন্ড মিডিয়া অফিসার) মো. মাহফুজুর রহমান এ তথ্য জানান।

বিজ্ঞাপন

মাহফুজুর রহমান জানান, ছাত্রদের বৈষম্য/কোটা বিরোধী আন্দোলনকে দমানোর জন্য দেশ ব্যাপী ছাত্র-জনতার ওপর ধ্বংসাত্মক হামলা চালায় সন্ত্রাসীরা। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ছাত্র জনতার ওপর মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে প্রকাশ্যে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরবর্তীতে সন্ত্রাসীদের আইনের আওতায় আনার জন্য র‌্যাব-১ এর আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং আসামি গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার সন্ধ্যায় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যাযজ্ঞে সশস্ত্র অংশগ্রহণকারী ও হত্যা মামলার পলাতক আসামি মো. শাহ আলম (৪৯) তুরাগ থানা এলাকার নয়ানগর বিসমিল্লাহ অটোমোবাইল দোকানের সামনে অবস্থান করছে।

বিজ্ঞাপন

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দল ওই স্থানে অভিযান পরিচালনা করে হত্যা মামলার এজাহার নামীয় ১৫নং আসামি মো. শাহ আলম (৪৯) কে গ্রেফতার করে বলে জানান তিনি।

গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।