চলতি সপ্তাহে রাষ্ট্রপতির পদত্যাগসহ ৫ দাবি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

চলতি সপ্তাহে রাষ্ট্রপতির পদত্যাগসহ ৫ দাবি

চলতি সপ্তাহে রাষ্ট্রপতির পদত্যাগসহ ৫ দাবি

চলতি সপ্তাহের মধ্যে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগসহ ৫ দাবি জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র জনতা।

মঙ্গলবার (২২অক্টোবর) রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেতরে আবিস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে বিক্ষোভ কর্মসূচি থেকে এই দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

দাবিগগুলো হলো- মুজিববাদী ৭২ এর সংবিধান বাতিল করতে হবে; এই সপ্তাহের মধ্যে ছাত্রলীগ, আওয়ামী লীগ, যুবলীগ নিষিদ্ধ করতে হবে; এই সপ্তাহের মধ্যে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগ করতে হবে; নতুন করে বাংলাদেশের সংবিধান লিখতে হবে এবং বিগত তিনটি নির্বাচন অবৈধ ঘোষণা করে নির্বাচিতদের সম্পদ বাজেয়াপ্ত করতে হবে।

এদিকে মঙ্গলবার (২২অক্টোবর) বিকাল ৩টার পর ছাত্র জনতা এসে জমায়েত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেতরে আবিস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে। এরপর বিভিন্ন ব্যনারে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ দাবিসহ আওয়ামী লীগের সকল দোসরদের বিচারের দাবিতে বিক্ষোভ কর্মসূচি শুরু করেন আন্দোলনকারীরা।

একই সংঙ্গে রাষ্ট্রপতির পদত্যাগসহ আওয়ামী লীগ বিরোধী বিভিন্ন স্লোগান দেন তারা।

আন্দোলনকারীরা বলেন, আমরা ছাত্র জনতা রক্ত দিয়ে আন্দোলন করে ফ্যসিস্ট সরকারকে উৎক্ষাত করেছি। এই দেশে ফ্যসিস্ট সরকারকে কোনো দোসর থাকতে পারবে না।

তারা বলেন, শেখ হাসিনা পালিয়ে যাওয়ার সময় রাষ্ট্রপতি বলেছিল শেখ হাসিনা পদত্যাগ করেছে। তাহলে এখন কেনো বলছে শেখ হাসিনা পদত্যাগ করেনি? আমরা আওয়ামী লীগের কোনো দোসরকে দেখতে চাইনা। যতদ্রুত সম্ভব চুপ্পুর গদি ছাড়তে হবে।