আশুগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ সেবনে শিশুর মৃত্যু

  • ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
  • |
  • Font increase
  • Font Decrease

আশুগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ সেবনে শিশুর মৃত্যু

আশুগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ সেবনে শিশুর মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে একটি ফার্মেসি থেকে নেওয়া মেয়াদোত্তীর্ণ ঔষধ সেবন করে আয়েশা মনি নামে সাড়ে চার বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এই ঘটনায় আল আমিন মেডিক্যাল সেন্টারের চিকিৎসক মোস্তাকিম বিল্লাহকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে নিহত শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

বিজ্ঞাপন

নিহত আয়েশা জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার খোকন মিয়ার মেয়ে। তারা পেশাগত কারণে আশুগঞ্জের সোহাগপুর গ্রামে ভাড়া বাসায় থাকে।

আটক মোস্তাকিম বিল্লাহ জেলার সরাইল উপজেলার টি ঘর এলাকার মোতাসিম বিল্লাহ এর ছেলে। সে আশুগঞ্জ বিওসি ঘাট এলাকায় আল আমিন মেডিক্যাল সেন্টারের চিকিৎসক।

পুলিশ ও নিহতের পরিবার জানান, সোমবার ভিকটিম আয়েশা শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন স্থানীয় আশুগঞ্জ বাজারে আল আমিন মেডিক্যাল সেন্টারে নিয়ে যায়। এ সময় ফার্মেসিতে থাকা চিকিৎসক আল আমিন তার অবস্থা দেখে তাকে একটি ১০০ মিলি ভিনসিনা সিরাপ, একটি আপেলিন সিরাপ ও একটি ১০ মিলি বেন-এ খাওয়ার জন্য ঔষধের প্যাকেটের গায়ে লিখে দেয়। নির্দেশিকা অনুযায়ী ওই শিশুকে ঔষধ খাওয়ানোর পর দুপুরে সে অসুস্থ হয়ে পড়ে। পরে পরিবারের লোকজন প্রথমে তাকে উপজেলার মেডিল্যাব হাসপাতাল ও পরে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বিল্লাল হোসেন জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ঔষধগুলো দেখে ১০০ মিলি আপেলিন সিরাপটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে মর্মে নিশ্চিত হয়। ধারণা করা হচ্ছে ওই ঔষধ এর বিষক্রিয়ায় শিশুটির মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা থানায় একটি মামলা মামলা দায়ের করেছে। অভিযুক্ত মেডিকেল সেন্টারের ডাক্তার মো. মোস্তাকিম বিল্লাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।