প্রতিরোধ ব্যবস্থা গ্রহণে কেসিসি মেয়রের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
সভায় কেসিসি মেয়র

সভায় কেসিসি মেয়র

  • Font increase
  • Font Decrease

করোনায় আতঙ্কিত না হয়ে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে খুলনা নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে বাংলাদেশের অভ্যন্তরে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলার লক্ষ্যে গঠিত কমিটির সভায় সভাপতির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

সিটি মেয়র বলেন, ব্যাপক জনসচেতনতা ও সাবধানতা অবলম্বনের মাধ্যমে একযোগে সকলকে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। করোনা ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে বিদেশ ফেরত ব্যক্তিকে বাধ্যতামূলক সঙ্গরোধে রাখা, আক্রান্ত ব্যক্তিকে চিহ্নিত করে চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

সভায় কেসিসি’র মালিকানাধীন পার্কসমূহ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখা ও সচেতনতা বৃদ্ধিতে বাড়ি বাড়ি লিফলেট বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বিদেশ ফেরত ব্যক্তিদের সনাক্ত করে দ্রুত কোয়ারেন্টাইনে রাখতে ও আপদকালীন সময়ে জনসাধারণের পাশে থাকার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানানো হয়।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মোঃ আব্দুর রহমান, পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক মো. আব্দুল আলিম, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (ডিজিস কন্ট্রোল) ডা. শেখ সাদিয়া মনোয়ারা উষা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনাঞ্চলের সহকারী পরিচালক মো. ইমরান আলী, বিভাগীয় প্রাথমিক শিক্ষা কার্যালয়ের কর্মকর্তা মোঃ আশরাফুল আলম, কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা ও নগরীতে কর্মরত বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, খুলনা মহানগরী এলাকার জন্য সিটি মেয়র’কে সভাপতি ও কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ’কে সদস্য সচিব করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ১০ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করেছে।

আপনার মতামত লিখুন :