খুলনায় মাঠে নেমেছে সেনাবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
জনসমাগম না করার জন্য অনুরোধ করছেন সেনাবাহিনীর সদস্যরা, ছবি: বার্তা.কম

জনসমাগম না করার জন্য অনুরোধ করছেন সেনাবাহিনীর সদস্যরা, ছবি: বার্তা.কম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের সংক্রমণরোধে খুলনায় মাঠে নেমেছে সেনাবাহিনী। সিভিল প্রশাসনকে সহায়তা দিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে খুলনার সড়ক ও অলি-গলিতে টহল দিচ্ছেন তারা।

বুধবার (২৫ মার্চ) দুপুর থেকে সেনাবাহিনীর ৬ প্লাটুন সদস্য আনুষ্ঠানিকভাবে খুলনার সড়কে টহল শুরু করেন। এসময় হ্যান্ড মাইকযোগে সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায়, অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া বন্ধ ও দোকানপাট বন্ধ রাখারও নির্দেশনা দেন তারা।

খুলনা জেলা ম্যাজিস্ট্রেট হেলাল হোসেন বার্তা২৪.কমকে জানান, সেনাবাহিনীর ৬ প্লাটুন সদস্য বুধবার দুপুর থেকে খুলনায় মাঠে নেমেছেন। কোনো জায়গায় অধিক লোক যাতে জড়ো হতে না পারে, ৫ জনের বেশি লোক যাতে জড়ো না হয় এবং জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে তা নিশ্চিত করবে সেনাবাহিনী। সামাজিক দূরত্ব সৃষ্টির লক্ষ্যেও সেনাবাহিনীর সদস্যরা মাঠে কাজ করবেন।

তিনি আরও জানান, বিদেশ ফেরত যারা সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) আছেন, তাদের অনেকেই কোয়ারেন্টাইন মানছেন না। আমরা মোবাইলকোর্টের মাধ্যমে অনেককে জরিমানা করেছি। এরপরেও কেউ কেউ বাইরে ঘুরে বেড়াচ্ছে। সব প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে সেনাবাহিনীকে সরকার মাঠে নামিয়েছে। খুলনায়ও সেনাবাহিনী হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করবে। পাশাপাশি সিভিল প্রশাসনকে তারা সবধরনের সহায়তা দেবে তারা।

আপনার মতামত লিখুন :