রংপুরে হাট-বাজারে শ্রমিকদের জটলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
রংপুরের নব্দীগঞ্জ বাজারে কৃষি শ্রমিকের হাট।

রংপুরের নব্দীগঞ্জ বাজারে কৃষি শ্রমিকের হাট।

  • Font increase
  • Font Decrease

করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মানছেন না কৃষি শ্রমিক, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষরা। জনসমাগম এড়িয়ে চলতে বলা হলেও জেলার কোথাও কোথাও জটলা বেঁধে কাজের সন্ধান করছেন শ্রমিকরা। এতে করে করোনার ঝুঁকি বাড়ছে বলে মনে করছেন সচেতন মহল।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল সোয়া ৭টায় নগরের নব্দীগঞ্জ বাজারে দেখা গেছে প্রচুর লোকের সমাগম। সামাজিক দূরত্ব বিধি উপেক্ষা করে এখানে কামলার হাট (কৃষি শ্রমিক) বসানো হয়।

নব্দীগঞ্জ বাজার এলাকার বাসিন্দা চাকরিজীবী আব্দুর রহিম জানান, কৃষি শ্রমিকরা কাজ করবে, এটা স্বাভাবিক। কিন্তু সকালে বাজারে যেভাবে তারা জড়ো হয়েছিল, তা কোনো ভাবেই নিরাপদ নয়। সরকার করোনার সংক্রমণ রোধে চেষ্টা করছে। তাই হাট-বাজারে জনসমাগম কমানো উচিত।

অন্যদিকে সরকারি নির্দেশনা অমান্য করে পীরগঞ্জে আবুল ট্যোবাকো কোম্পানির প্রতিনিধিরা গোপনে গ্রুপ মিটিং করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তারা একটি ঘরে অন্তত ১৫-২০ জন একত্রিত হয়ে মিটিং করেছেন।

সরকারি নির্দেশনা ও আইনশৃঙ্খলা বাহিনীর টহল থাকার পরও নব্দীগঞ্জ বাজারে কৃষি শ্রমিকদের এমন সরগরম উপস্থিতিতে আতঙ্কিত স্থানীয় সচেতনরা। তারা বলছেন, নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে হাট বাজারে তদারকি বাড়াতে প্রশাসনকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন মাহিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতারুজ্জামান প্রধান বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা খবর পেয়ে নব্দীগঞ্জ বাজারে গিয়েছিলাম। কিন্তু ওই সময় কাউকে পাওয়া যায়নি। তারপরও মাইকিং করে সবাইকে জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে।’

তিনি জানান, কৃষি শ্রমিক, দিনমজুররা কাজ করবেন। কিন্তু তারা যেন নিরাপদ দূরত্বে থাকে, সেই ব্যাপারে সচেতন করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর