আমরা চাই তামিম দলে ফিরে আসুক: পাপন 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর। তামিম ইকবালের ভক্তদের কাছে তারিখটা যেন বেশ ভালোভাবেই চেনা। ওয়ানডে বিশ্বকাপের আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন দেশসেরা এই ওপেনার। এরপর ৯ মাস পেরিয়ে গেলেও জাতীয় দলে ফেরেনি তামিম। মূলত ওয়ানডে বিশ্বকাপের আগে সেই বিতর্কিত ঘটনার সূত্র ধরে লম্বা সময় ধরে জাতীয় দলের বাইরে তিনি। তবে জাতীয় দলে তার ফেরা নিয়ে এখনও আশায় আছেন ভক্তরা। 

বিজ্ঞাপন

জাতীয় দলে ফেরার সময়টা লম্বা করলেও সবশেষ বিপিএলে খেলেন তামিম। সেখানে ছিলেন দারুণ ছন্দে। এতেই অনেকেই ভেবেছিলেন হয়তো দ্রুতই জাতীয় দলে প্রত্যাবর্তন হতে পারে তার। অন্তত ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিটা খেলেই ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। সেই আশায় আছেন বাংলাদেশের বর্তমান ক্রীড়ামন্ত্রী ও বিবিসি সভাপতি নাজমুল হাসান পাপনও। 

তামিমের ফেরা নিয়ে এক সাক্ষাৎকারে পাপন বলেন, ‘তামিমের বিষয়টা এখনো পর্যন্ত আমি কিছু বলতে পারছি না। যতক্ষণ পর্যন্ত ওর সাথে আমার আলোচনাটা না হয়। যেটা হয়েছে ওর সাথে আমার অনেকদিন কথা হয়েছে, অনেকবার কথা হয়েছে, নাফিস ইকবাল যখন অসুস্থ তখন নিয়মিত যোগাযোগ হয়েছে ওর (তামিমের) সাথে। তার আগে ওর সাথে যখন আমার বসার কথা ছিল, তখন আমি আবার ফোন করলাম যে আস্‌ তখন ও বলল যে আমার তো খেলা। বিপিএলটা শেষ হলে আসবো।’

এরপরই জানান তামিম দলে ফিরে আসুক এমনটা চান তিনিও। ‘তারপরে ও আবার যেদিন বিপিএল শেষ হলো তারপর দিন একটা মেসেজ পাঠালো যে আমি দেশের বাইরে যাচ্ছি এসে আপনার সাথে যোগাযোগ করব। এরপর আর যোগাযোগ হয়নি। যেটুকু হয়েছে নাফিস ইকবালের অসুস্থতা নিয়ে। তবে আমরা চাই ও আসুক।’

ওয়ানডেতে এখন পর্যন্ত ২৪৩ ম্যাচে ৩৬.৬৫ গড়ে ৮ হাজার ৩৫৭ রান করেন তামিম। যা দেশের ওয়ানডে ইতিহাসে কোনো ব্যাটারের করা সর্বোচ্চ।