দর্শককে সাকিবের পাল্টা প্রশ্ন, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই ক্রিকেটে ব্যস্ত সময় পার করছেন সাকিব আল হাসান। জাতীয় দলের দায়িত্বে লম্বা ছুটি থাকলেও তিনি মাতিয়ে বেড়াচ্ছেন ফ্রাঞ্জাইজি ক্রিকেট। যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের পর এখন অধিনায়ক হিসেবে খেলছেন গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার বাংলা টাইগার্স মিসিসাগারের হয়ে। সেখানেই এবার সমর্থকদের তোপের মুখে পড়লেন সাকিব। 

ঘটনার সূত্র মেলাতে হলে কিছুটা ফ্ল্যাশব্যাকে যাওয়া লাগবে। বাংলাদেশে জুলাইয়ের মাঝামাঝি থেকে শুরু হওয়া কোটা আন্দোলনের কারণে দেশে চলছে অস্থিরতা। এতে দেশের ক্রিকেটাররা নানা মাধ্যমে দেশের শান্তি ফেরানোর আহ্বান জানান। 

বিজ্ঞাপন

তবে এ নিয়ে শুরু থেকেই নিশ্চুপ সাকিব। এতে ভক্ত-সমর্থক মহলে তাকে নিয়ে শুরু হয় আলোচনা। এবং অনেকটা ক্ষোভ ঝেড়েই কানাডায় এক সমর্থক তাকে এ নিয়ে প্রশ্ন করে বসেন, যে কেন তিনি চুপ রয়েছেন। 

সেখানে সাকিবের পাল্টা প্রশ্ন, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’ পরে সাকিব নিরাপত্তাকর্মীদের কাছে এও জানতে চান সেই সমর্থকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যায় কি-না।

ঘটনাটি গত ২৭ জুলাইয়ের। আসরের নিজেদের দ্বিতীয় ম্যাচে ভ্যানকুভার নাইটসের বিপক্ষে নামে বাংলা টাইগার্স মিসিসাগার। সেখানে প্রতিপক্ষকে ২২ রানে হারিয়ে সাকিবের দল তুলে নেয় আসরের প্রথম জয়।  ম্যাচটিতে বল হাতে দারুণ পারফর্ম করেছিলেন সাকিব। বল হাতে ৪ ওভার বল করে ১০ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট। তবে বোলিংয়ের ছন্দ ফেরার দিনে অন্য এক প্রসঙ্গে আলোচনার শিরোনাম বনে গেলেন সাকিব। কেননা ক্রিকেট ছাড়াও অন্য পরিচয়ও যে আছে, দেশের সংসদ সদস্য।