চোটে পড়লেন আরও দুই লঙ্কান পেসার

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে চোটে আক্রান্ত হয়ে শ্রীলঙ্কার স্কোয়াড থেকে ছিটকে যান দলের অন্যতম সেরা দুই পেসার দুশমন্ত চামিরা ও নুয়ান তুশারা। দিন দুয়েকের মধ্যে পেসার বিনুরা ফার্নান্দোও চোটের তালিকায় নাম লেখান। টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির পর এবার ওয়ানডে সিরিজের আগেও দলের বাইরে ছিটকে গিয়েছেন আরও দুইজন লঙ্কান ক্রিকেটার। তারা হলেন মাতিশা পাথিরানা ও দিলশান মাধুশঙ্কা।

দলের ব্যবস্থাপক মাহিন্দা হালানগোদা ইএসপিএনক্রিকইনফোকে নিজেই বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন। এই দুইজনকে শক্তিশালী ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে একাদশে পাবে না শ্রীলঙ্কা।

বিজ্ঞাপন

এর আগেও তিন পেসারকে ছাড়া টি-টোয়েন্টি সিরিজে ভুগেছে শ্রীলঙ্কা। এবার ওয়ানডে সিরিজের আগে পাথিরানা ও মাধুশঙ্কার অভাব কিভাবে পূরণ করবে ম্যানেজমেন্ট সে দুশ্চিন্তায় আছেন কোচ এবং পুরো দল।

লঙ্কান শিবিরের ব্যবস্থাপক মাহিন্দা জানান, ‘মাতিশার কাঁধে ব্যথা। গেল ওয়ানডে বিশ্বকাপেও ওর একই সমস্যা হয়েছিল। এজন্য টিম ম্যানেজমেন্ট ঝুঁকি নিতে চায়নি।’ এছাড়া মাধুশঙ্কা হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারছেন না।

শ্রীলঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিররের তথ্যমতে, মাধুশঙ্কার পরিবর্তে দলে অভিষেক হতে যাচ্ছে ঈশান মালিঙ্গার। ২৩ বছর বয়সী এই পেসার ভালো পারফর্ম করবেন এমনটাই আশা করে ম্যানেজমেন্ট।

চারিথ আসালাঙ্কার নেতৃত্বে আগামীকাল (শুক্রবার) ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে স্বাগতিকরা। বাংলাদেশ সময় দুপুর ৩টায় শুরু হবে এই ম্যাচ।