নারী বিশ্বকাপ বাংলাদেশের বাইরে যাবে না, আশাবাদী আসিফ

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের আয়োজক বাংলাদেশ, এটাই পূর্ব নির্ধারিত ছিল। বাংলাদেশ নারী দলও ঘরের মাঠের বাড়তি সমর্থন পেতে ও ভালো পারফরম্যান্স করার লক্ষ্যে অটুট ছিল। তবে বিগত প্রায় একমাস ধরে দেশে ঘটে যাওয়া ঘটনায় বিশ্বকাপ বাংলাদেশের মাটিতে আয়োজন করা হবে কিনা সে বিষয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

অক্টোবরের ৩ তারিখ পর্দা ওঠার কথা নারী বিশ্বকাপের। বাংলাদেশকে বাদ দিয়ে এখন বিকল্প ভেন্যু খোঁজার চিন্তাভাবনায় আছে আইসিসি। ইতিমধ্যে সংযুক্ত আরব আমিরাত, ভারত এবং শ্রীলঙ্কার কথাও ভেবেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বিজ্ঞাপন

তবে দেশের ক্রিকেট ভক্তদের মতো সদ্য যুব ও ক্রীড়া উপদেষ্টার দায়িত্ব পাওয়া আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া আশা করেন যে, বাংলাদেশের মাটিতেই হবে বিশ্বকাপ। এর জন্য নিজের সাধ্যমত যা সম্ভব তিনি সে পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন।

দেশের একটি জাতীয় দৈনিককে আসিফ বলেছেন, ‘আমি এখন থেকেই তৎপরতা শুরু করেছি। আশা করি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের বাইরে যাবে না। দেশ গঠনের সময় যদি এরকম কিছু ঘটে, তাহলে সেটা আমাদের ভাবমূর্তির জন্য খুবই ক্ষতিকর হবে।’

জানা গেছে, বৈশ্বিক টুর্নামেন্টে নিরাপত্তাব্যবস্থা ঠিক রাখতে ইতিমধ্যে বাংলাদেশ সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছে দেশের ক্রিকেট বোর্ড। সবাই মিলে কোনো একটা সিদ্ধান্তে আসা যাবে বলে বিশ্বাস আসিফের। এছাড়াও অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে বড় ভরসার জায়গা হিসেবে বিশ্বাস করছেন তরুণ যুব ও ক্রীড়া উপদেষ্টা।

‘আমাদের সৌভাগ্য ইউনূস স্যার সঙ্গে আছেন। আমাদের যেসব বিনির্মাণ করা প্রয়োজন, সচিবের কাছে কিছু কিছু শুনেছি। সেসব সংস্কারের জন্য আমরা রোববারই বসব। আমি সচিবের সঙ্গে বসব। মন্ত্রণালয়ে বসে আমরা সিদ্ধান্ত নেব। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব ড. মুহাম্মদ ইউনূস স্যার আমাদের নেতৃত্বে আছেন, যিনি নিজেও ক্রীড়াপ্রেমী। তিনি কদিন আগে অলিম্পিকের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন। তাঁর সঙ্গে কথা বলে আশা করি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের দেশেই ঠিকঠাক আয়োজন করতে পারব। এটা আয়োজনে সর্বোচ্চ চেষ্টা করব।’