নাটকীয়তার পর কানাডা লিগ থেকে বিদায় সাকিবদের

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

গ্লোবাল টি-টোয়েন্টির এলিমিনেটর একগাদা নাটকই দেখল। সবকিছুর শেষে কপালটা পুড়ল সাকিব আল হাসানের বাংলা টাইগার্সের। ‘ওয়াকওভার’ দেখিয়ে দলটাকে বাদ দিয়ে দেওয়া হয়েছে টুর্নামেন্ট থেকে। 

সব সমস্যার মূলে আছে বৃষ্টি। গত ৯ আগস্ট এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল গ্রুপ পর্বে তৃতীয় আর চতুর্থ স্থানে থাকা বাংলা টাইগার্স আর টরন্টো ন্যাশনালসের। কিন্তু সেদিন নামে বৃষ্টি। যার ফলে ম্যাচটা হতে পারেনি। 

বিজ্ঞাপন

ম্যাচটা যদি না-ই হতো, তাহলে বাংলা টাইগার্স উঠে যেত কোয়ালিফায়ারে। কারণ গ্রুপ পর্ব শেষে অবস্থান তো বটেই, মুখোমুখি লড়াইয়েও জিতেছিল সাকিবের দল। কিন্তু ম্যাচ অফিসিয়ালরা সেদিন ফল বের করতে সাকিবের দলকে প্রস্তাব দেন সুপার ওভারের। যা বাংলা টাইগার্স প্রত্যাখ্যান করে। 

আইসিসির নিয়ম অনুযায়ী, কোনো স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচে অন্তত ৫ ওভার খেলা প্রয়োজন, না হলে ম্যাচ পণ্ড হয়ে যাবে। যদিও সেই পরিস্থিতি ছিল না, আম্পায়ার ও ম্যাচ রেফারি এক ওভারের ম্যাচ দিয়ে ফল নির্ধারণের চেষ্টা করেন, যা বাংলা টাইগার্স মেনে নেয়নি।

এরপর তাদের ওয়াকওভার দেখিয়ে গ্লোবাল টি-টোয়েন্টি কর্তৃপক্ষ নিজেদের সোশ্যাল মিডিয়ায় লেখে টরন্টো কোয়ালিফায়ারে উঠেছে এবং বাংলা টাইগার্স বাদ পড়েছে। তবে সে পোস্ট কিছুক্ষণ পরই মুছে দেওয়া হয়। দুই দলের সঙ্গে আলোচনা করে ক্রিকেট কানাডা সিদ্ধান্ত নেয় ১০ ওভারের ম্যাচ হবে এবার।

তবে সে সিদ্ধান্তও টেকেনি বেশিক্ষণ। কিছুক্ষণ পর আবারও আগের সিদ্ধান্তে ফিরে যায় কর্তৃপক্ষ। সাকিবের দল বিদায় নেয় টুর্নামেন্ট থেকে।

এরপর টরন্টো কোয়ালিফায়ারে খেলেছে, ফাইনালেও উঠে গেছে। ব্রাম্পটন উলভসকে ৫ উইকেটে হারিয়েছে দলটা। এবার ফাইনালে তাদের সামনে আছে মন্ট্রিয়ল টাইগার্স। ম্যাচটা আজ রাত ১০টায় মাঠে গড়াবে।