ক্রীড়া মন্ত্রণালয় না, সব জায়গা থেকে মুছে দেওয়া হবে হাসিনার নাম: আসিফ

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর আজই প্রথম সচিবালয়ে অফিস করলেন উপদেষ্টা আসিফ মাহমুদ। প্রথম দিনেই নিয়ে বসলেন কড়া এক সিদ্ধান্ত। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম মুছে দিলেন ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান থেকে। 

এখানেই শেষ নয়। তিনি জানালেন, শুধু ক্রীড়া মন্ত্রণালয়ের স্থাপনা থেকেই হাসিনার নাম সরবে না। পর্যায়ক্রমে সরকারী সব স্থাপনা থেকে নামটি মুছে দেওয়া হবে। 

বিজ্ঞাপন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে ছিল শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট। তার নাম বদলে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন আসিফ মাহমুদ। 

সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি তার কারণও জানিয়েছেন, ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আছে। আমরা এটার নাম পরিবর্তন করতে চাই। যেহেতু বাংলাদেশে একটা ম্যাসাকারের সঙ্গে তার নাম জড়িত আছে, এবং হাজার মানুষ মারা গিয়েছেন, আমরা মনে করি তিনি এর সঙ্গে সরাসরি যুক্ত।’ 

শুধু যুব উন্নয়ন ইনস্টিটিউট নয়, দেশের সব জায়গাতেই এটা করা হবে বলে জানিয়েছেন তিনি। যুব উন্নয়ন ইনস্টিটিউটের নতুন নাম কী হবে? আসিফ জানান, ‘সেই জায়গা থেকে এটা শুধু আমাদের মন্ত্রণালয় না, সব জায়গাতেই এটা করা হবে। তো শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের নাম বদলে বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট করছি। এই বিষয়ে প্রক্রিয়া চলমান থাকবে এবং দ্রুত এটা সম্পন্ন হবে।’