তিন পেসার নিয়ে খেলবে বাংলাদেশ?

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সিরিজের ট্রফি নিয়ে ক্যামেরার সামনে দুই অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও শান মাসুদ

সিরিজের ট্রফি নিয়ে ক্যামেরার সামনে দুই অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও শান মাসুদ

দরজায় বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার টেস্ট সিরিজ। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের প্রথম ম্যাচটি শুরু হবে বুধবার বেলা ১১টা ৩০ মিনিটে। ম্যাচকে সামনে রেখে সোমবারই নিজেদের একাদশ ঘোষণা করেছে পাকিস্তান।

রাওয়ালপিন্ডির সবুজ উইকেটের কথা মাথায় রেখে বোলিং বিভাগে পেসারদের প্রাধান্য দিয়েছে পাকিস্তান। একাদশে চার পেসার রেখেছে স্বাগতিকরা। বলার অপেক্ষা রাখে না, প্রথম টেস্টে বাংলাদেশের একাদশেও দেখা যাবে পেসারদের আধিক্য। পাকিস্তানের মতো চারজন না হলেও তিন পেসার নিয়ে মাঠে নামবে নাজমুল হোসেন শান্তরা।

বিজ্ঞাপন

প্রথম টেস্টের দলে নেই তাসকিন আহমেদ। তাই বাংলাদেশের পেস আক্রমণের নেতৃত্ব পড়েছে ফর্মে থাকা শরিফুল ইসলামের কাঁধে। এই বাঁহাতির সঙ্গে রাওয়ালপিন্ডি টেস্টে অতিথিদের একাদশে দেখা যেতে পারে নাহিদ রানা ও সৈয়দ খালেদ আহমেদকে। তিন পেসারের বিপরীতে দুই স্পিনার নিয়ে খেলবে বাংলাদেশ। সাকিব আল হাসানের পাশাপাশি বাকি জায়গাটিতে থাকার সম্ভাবনা আছে মেহেদি হাসান মিরাজের।

ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন মাহমুদুল হাসান জয়। তার অনুপস্থিতিতে ইনিংসের গোড়াপত্তন করবেন সাদমান ইসলাম অনিক ও জাকির হাসান। তিন নম্বরে নামবেন দলপতি শান্ত। চার নম্বরে আসবেন টাইগারদের টেস্ট স্পেশালিস্ট ব্যাটার মমিনুল হক সৌরভ। ব্যাটিংয়ে এরপরের তিনটি জায়গায় নামবেন যথাক্রমে মুশফিকুর রহিম, সাকিব ও লিটন কুমার দাস।

বিজ্ঞাপন

প্রথম টেস্টের জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা।