একই দিনে চলে গেলেন হলিউডের দুই কিংবদন্তি

হলিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-09-30 16:22:08

একই দিনে চলে গেলেন হলিউডের কিংবদন্তি দুই তারকা। তাদের একজন মার্কিন গায়ক ও অভিনেতা ক্রিস ক্রিস্টোফারসন। আরেকজন মার্কিন অভিনেতা ড্রেক হগস্টেইন। গত ২৮ সেপ্টেম্বর মৃত্যু হয়েছে দুজনেরই।

ক্রিস ক্রিস্টোফারসন যুক্তরাষ্ট্রের হাওয়াইতে মারা যান বলে ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে তার পরিবার। কান্ট্রি মিউজিকের এই কিংবদন্তি শিল্পীর বয়স হয়েছিল ৮৮। ক্রিস ক্রিস্টোফারসনের মৃত্যুর কারণ জানানো হয়নি।

কেবল গায়ক হিসেবেও নয়, গীতিকার হিসেবেও ক্রিস্টোফারসন ছিলেন সমীহ জাগানিয়া এক নাম। গ্র্যামিজয়ী এই শিল্পী ‘সানডে মর্নিং কামিং ডাউন’, ‘মি অ্যান্ড ববি ম্যাকগি’র মতো জনপ্রিয় গান লিখেছেন।

মার্কিন গায়ক ও অভিনেতা ক্রিস ক্রিস্টোফারসন

অনেক দিন ধরে একক শিল্পী হিসেবে পারফর্ম করলেও আশির দশকের মাঝামাঝি জনি ক্যাশ, ওয়েলন জেনিং ও উইলি নেলসনের সঙ্গে গানের দল ‘দ্য হাইওয়েমেন’-এর সঙ্গে পারফর্ম করেন ক্রিস্টোফারসন।

অভিনেতা হিসেবেও সুপরিচিত ছিলেন ক্রিস্টোফারসন। তার সবচেয়ে আলোচিত কাজ ‘আ স্টার ইজ বর্ন’। ১৯৭৬ সালে এ সিনেমাটিতে অভিনয়ের জন্য গোল্ডেন গ্লোব পুরস্কার জেতেন। তার আরেকটি আলোচিত কাজ ‘ব্লেড’।

‘আ স্টার ইজ বর্ন’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতার গোল্ডেন গ্লোব পুরস্কার জেতেন ক্রিস্টোফারসন

১৯৭০ সালে প্রকাশিত হয় তার প্রথম অ্যালবাম ‘ক্রিস্টোফারসন’। পরে নানা কাজে ব্যস্ত হয়ে পড়লেও নিয়মিত অ্যালবাম প্রকাশ করেন, সর্বশেষ অ্যালবাম ‘দ্য সিডার ক্রিক সেশন’ প্রকাশিত হয় ২০১৬ সালে। গানে গানে নিঃসঙ্গতা, প্রেমের গল্প বলেছেন ক্রিস্টোফারসন।

অন্যদিকে, মার্কিন অভিনেতা ড্রেক হগস্টেইন মারা গেছেন ৭০ বছর বয়সে। ‘ডেইজ অব আওয়ার লাইভস’ ধারাবাহিকে ‘জন ব্ল্যাক’ চরিত্রটির জন্য তিনি দর্শকের মনে চিরস্মরণীয় হয়ে থাকবেন। দীর্ঘ ৩৮ বছর ধরে টেলিভিশন ধারাবাহিক ‘ব্ল্যাক’ চরিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে শো-এর তরফ থেকেই।

ড্রেক হগস্টেইন

প্রকাশিত বিবৃতিতে লেখা হয়েছে, দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে আমাদের প্রিয় ‘ডেইজ অব আওয়ার লাইভস’ অভিনেতা ড্রেক হগস্টেইন আর নেই। দীর্ঘদিন ধরে তিনি অগ্ন্যাশয়ের ক্যান্সার ভুগছিলেন। মৃত্যুর সময় অভিনেতার পাশে তার প্রিয়জনেরা ছিলেন।

‘ডেইজ অব আওয়ার লাইভস’-এর প্রযোজক কেন কর্ডে গণমাধ্যমকে বলেছেন, ‘তাকে কতটা মনে পড়বে তা প্রকাশ করার ভাষা আমার জানা নেই। আমাদের শো-তে তার প্রভাব ছিল ব্যক্তিগত এবং পেশাগত দুই ভাবেই। তার অভাব কখনো পূরণ হবার নয় ‘

তরুণ ড্রেক হগস্টেইন

ড্রেক হগস্টেইন স্ত্রী, চার সন্তান এবং সাতজন নাতী-নাতনী রেখে গিয়েছেন। অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সহ-শিল্পীরা।

এ সম্পর্কিত আরও খবর