সিসি ক্যামেরায় ধরা পড়লো ভুয়া পুলিশ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2024-06-29 21:43:17

নরসিংদীতে হারুন (৩৫) নামে এক ভুয়া পুলিশকে আটক করেছে পুলিশ। আটককৃত হারুন জামালপুর জেলার বাগমারী গ্রামের ইমান আলীর ছেলে। তিনি নিজেকে সাভারের আশুলিয়া হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক হিসেবে পরিচয় দিতেন।

শনিবার (২৯ জুন) দুপুরে ঢাকা সিলেট মহাসড়কের ভেলানগর জেলখানা মোড় থেকে তাকে আটক করা হয়।

পুলিশ জানায়, গত ৬ জুন বৃহস্পতিবার নরসিংদী জেলা শহরের জেলখানা মোড়ের হলি লাইফ হাসপাতালে এক নারীকে এনে প্রতারণা করে তার ব্যাগ নিয়ে পালিয়ে যায় হারুন। তার ওই ব্যাগে নগদ ১৫ হাজার টাকা, ৪ আনা ওজনের একটি স্বর্ণের চেন ও তার ব্যবহৃত সীমসহ একটি মোবাইল ফোন ছিল। পরে ওই নারী কান্নায় ভেঙে পড়েন ও হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেন।

এসময় হাসপাতাল কর্তৃপক্ষ সিসি ক্যামেরা থেকে তার ছবি স্থানীয় গণমাধ্যমকর্মীসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। সাংবাদিকদের সরবরাহ করেন।

দুপুরে ভূয়া পুলিশকে দেখতে পেয়ে জেলখানা মোড়ের দায়িত্বরত নরসিংদী ট্রাফিক পুলিশের টিআই আবুল বাসার আকন্দ, সার্জেন্ট শামীম আহমেদ এবং এটিএসআই মো. মোস্তফা কামালের সহায়তায় তাকে আটক করে। পরে তাকে হলি লাইফ হাসপাতালে নিয়ে গেলে কর্তৃপক্ষও তাকে চিহ্নিত করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণার কথা স্বীকার করেন। তিনি জাানান তার গায়ে পরিহিত পোশাকটি ঢাকার কল্যাণী মার্কেট থেকে কিনেছেন। তিনি সাত মাস ধরে বিভিন্ন স্থানে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা-পয়সা লুট করার কথা স্বীকার করেন।

এ সময় তার কাছ থেকে একটি লেজার লাইট একটি মোবাইল সেট উদ্ধার করা হয়। পরে তাকে নরসিংদী সদর মডেল থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
নরসিংদী সদর মডেল থানার উপ-পরিদর্শক নাসিম বলেন, তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

এ সম্পর্কিত আরও খবর