দ্বিতীয় মেয়াদে মসিকের দায়িত্ব নিলেন মেয়র টিটু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-06-30 18:52:22

লাল গালিচা সংবর্ধনা ও বর্নাঢ্য আয়োজনে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দ্বিতীয় মেয়াদে ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র পদে দায়িত্ব গ্রহণ করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারিরা মেয়রকে বরণ করেন ফুলেল শুভেচ্ছায়।

রোববার (৩০ জুন) বেলা ১১ টায় উৎসবমূখর পরিবেশে নগর পিতা হিসাবে ইকরামুল হক টিটু এই দায়িত্ব গ্রহণ করেন। এ সময় তিনি উপস্থিত সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি ও নাগরিকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এদিন দুপুরে নবনির্বাচিত কাউন্সিলরদের সাথে নিয়ে কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারিদের সাথে পরিচিতি ও মতবিনিময় সভা করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দ্বিতীয় মেয়াদে বিপুল ভোটে মেয়র নির্বাচিত করায় নগরবাসির প্রতিও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সভায় সভাপতির বক্তব্যে তিনি কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশ্যে বলেন, আমরা জনগণকে অনেক প্রতিশ্রুতি দিয়েছি, তাদেরও অনেক প্রত্যাশা। তাই আমাদের প্রতিশ্রুতি বাস্তবায়নে সবাইকে সচেষ্ট থেকে কাজ করতে হবে। যদিও বর্তমান আর্থ-সামাজিক প্রেক্ষাপটে রাতারাতিই সবকিছু বদলে দেওয়া সম্ভব না, তবুও সামর্থের সবটুকু দিয়ে কাজ করতে হবে এবং আমাদের আচরণ হতে হবে জনকল্যাণমুখী।

এ সময় তিনি নগরীর যানজট, জলাবদ্ধতা, পরিস্কার পরিচ্ছন্নতা, নাগরিকসেবা বৃদ্ধি, নাগরিক অভিযোগের প্রতিকার, ফুটপাত দখলমুক্তকরণসহ বিভিন্ন বিষয়ে কর্মকর্তা-কর্মচারিদের দিকনির্দেশনা প্রদান করে সেবা প্রদানে তথ্য প্রযুক্তির ব্যবহার, প্রশাসনিক বিকেন্দ্রীকরণ ও সামাজিক নিরাপত্তা কার্যক্রম বাস্তবায়নে বিশেষ গুরুত্ব আরোপ করেন।

সভায় মেয়র টিটু আরও বলেন, ময়মনসিংহ একটি পুরতন এবং ঘনবসতিপূর্ণ শহর। এই বিষয়টি বিবেচনায় রেখেই সমস্যা সমাধানে সচেষ্ট হতে হবে। রাস্তার পাশে অবৈধ বাজার, ভ্রাম্যমান বাজার বন্ধ করা, নির্ধারিত জায়গা ছেড়ে বাড়ি করা নিশ্চিত করতে হবে। সেই সঙ্গে সড়ক প্রশস্তকরণে একযোগে কাজ করতে হবে।

এ সময় নগরীর বর্জ্য ব্যবস্থাপনাকে টেকসই করতে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে প্রতি মাসে সচেতনতামূলক ক্যাম্পেইন করার নির্দেশ প্রদান করে মেয়র বলেন, মশক নিধন, খালকে দখলমুক্ত ও পরিস্কার রাখতেও নগরবাসির সহযোগিতা প্রয়োজন। তবে নাগরিক অভিযোগ প্রতিকারে এবং জনভোগান্তি লাঘবে কোনো কর্মকর্তা-কর্মচারির ঢিলেঢালা ভাব দেখা গেলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না।

সভার শুরুতেই নগরীর বর্তমান কাউন্সিলের ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর ফারুক হাসান এবং বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার কাউন্সিলর লিয়াকত আলী এবং লাল মিয়া লাল্টুর কমিশনারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে দোয়া করা হয়।

সভায় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলরবৃন্দ, সচিব মো. আরিফুর রহমান, প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম মিঞাসহ কর্মকর্তা, কর্মচারি ও প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এর আগে ইকরামুল হক টিটু ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ময়মনসিংহ পৌরসভায় মেয়দ পদে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৮ সালে ময়মনসিংহ সিটি করপোরেশন গঠন হলে তিনি প্রশাসক নিযুক্ত হয়ে ২০১৯ সালে ৫ মে এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হয়ে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। সর্বশেষ চলতি বছরের ৪ এপ্রিল করপোরেশনের দ্বিতীয় নির্বাচনেও তিনি বিপুল ভোটের ব্যবধানের নগরীর সবক’টি কেন্দ্রে বিজয়ী হওয়ার রেকর্ড সৃষ্টি করে দ্বিতীয় মেয়াদে করপোরেশনের চেয়ারে বসেন।

এ সম্পর্কিত আরও খবর