কক্সবাজার স্পেশাল ট্রেনে ১৮ দিনে আয় ২৩ লাখ টাকা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2024-06-30 19:56:31

কক্সবাজার থেকে চট্টগ্রাম রুটে চলাচল করা ঈদ স্পেশাল ট্রেনে ১৮ দিনে সরকার রাজস্ব আয় করেছে ২৩ লাখ ৪৫ হাজার টাকা। যেটি শুধু কক্সবাজার আইকনিক রেলস্টেশনের আয়। এই রেলস্টেশন থেকে ঈদ স্পেশাল ট্রেনে যাতায়াত করেছে ১১ হাজার ৪০০ জন যাত্রী।

রোববার (৩০ জুন) দুপুরে কক্সবাজার আইকনিক রেলস্টেশনের স্টেশন মাস্টার গোলাম রব্বানী বার্তা২৪.কমের প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, চট্টগ্রাম-কক্সবাজার রুটে কয়েকদিন বন্ধ থাকার পর গেল ১২ জুন থেকে কক্সবাজার স্পেশাল ট্রেন চলাচল শুরু করে। এই ট্রেনটিতে ১২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত প্রায় ১২ হাজার যাত্রী পরিবহন করেছে। এই ১৮ দিনে শুধুমাত্র কক্সবাজার আইকনিক রেলস্টেশনে আয় হয়েছে ২৩ লাখ ৪৫ হাজার টাকা।

তিনি জানান, ঈদ স্পেশাল ট্রেনটিতে রামু থেকে শুরু করে চট্টগ্রাম পর্যন্ত অন্যান্য স্টেশনেও যাত্রী উঠানামা করেছে। সেখানেও আলাদা রাজস্ব আদায় করেছে সরকার। এই রুটে ট্রেন চলাচল করায় সরকার খুবই লাভবান হচ্ছে। সুতরাং লাভজনক ট্রেনটি স্থায়ী করার দাবি জানান এই স্টেশন মাস্টার।

এদিকে ঢাকা-কক্সবাজার রুটে চলাচল করা আন্তঃনগর ট্রেন কক্সবাজার এক্সপ্রেস এবং পর্যটক এক্সপ্রেস নিয়ে জানতে চাইলে স্টেশন মাস্টার জানান, এই দুটি ট্রেনে কোনদিন সিট খালি থাকে না। ১০ দিন আগে থেকেই সবগুলো টিকিট বুকিং হয়ে যায়। এতোই চাহিদা যে ছাড়ার সাথে সাথেই সব টিকিট সোল্ডআউট।

আন্তঃনগর ট্রেন কক্সবাজার এক্সপ্রেসের একদিনে আয় করে ৬ লাখ ১১ হাজার ৯৮৫ টাকা। আরেক আন্তঃনগর ট্রেন পর্যটক এক্সপ্রেসের একদিনে আয় ৫ লাখ ৮৫ হাজার ৭০০ টাকা। এ হিসাবে গত ১৮ দিনে এই দু'টি ট্রেনে কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে আনুমানিক ২ কোটি টাকা আয় করেছে সরকার।

এ সম্পর্কিত আরও খবর