শিক্ষার্থীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

, জাতীয়

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2024-07-07 17:39:20

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহালের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবোরোধ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। এদিন কুবি শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করে আন্দোলনে যুক্ত হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ এবং কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

রোববার (৭ জুলাই) বিকাল সাড়ে তিনটার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে চারটার দিকে কুমিল্লা বিশ্বরোডের কোটবাড়ি অংশের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন।

এসময় তারা ‘লড়াই, লড়াই, লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই’, ‘আমার সোনার বাংলায়, বৈষ্যমের ঠাঁই নাই’, ‘লেগেছেরে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘একাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘সারা বাংলা খবর দে, কোটা প্রথার কবর দে’ ইত্যাদি স্লোগান দেন।

প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে শিক্ষার্থীরা। অবরোধের ফলে মহাসড়কের দু'পাশে সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট।

এসময় শিক্ষার্থীরা জানান, ‘সরকারি চাকরিতে কোটার বৈষম্য দূর করতে হবে এবং মেধার ভিত্তিতে নিয়োগ চাই। আর নয়তো আমরা কর্মসূচি চালিয়ে যাবো।’

উল্লেখ্য, এর আগে গত বৃহস্পতিবার (৪ জুলাই) ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রায় তিন ঘণ্টা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরবর্তীতে চারদফা দাবি জানিয়ে অবরোধ তুলে নেয় তারা।

এ সম্পর্কিত আরও খবর