যানজট নিরসন ও হাসপাতাল নির্মাণ না হলে রাজস্ব বন্ধের হুমকি

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2024-10-05 21:26:10

আগামী এক মাসের মধ্যে সরকার বেনাপোল বন্দরে যানজট নিরসন ও হাসপাতাল নির্মাণে প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে বন্দর থেকে রাজস্ব প্রদান বন্ধের হুমকি দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র সমাজ।

শনিবার (৫ অক্টোবর) বেনাপোল বন্দরের সানরুপ হোটেলে প্রশাসন, কাস্টমস, বন্দর, স্থানীয় ব্যবসায়ী, রাজনীতিবিদ, সুধী সমাজ ও সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের সাথে মত বিনিময় সভায় এ ঘোষণা দেন বেনাপোলের বৈষম্যবিরোধী ছাত্ররা।

বৈষম্য বিরোধী ছাত্রদের বেনাপোল অঞ্চলের উপদেষ্টা মাস্টার আব্দুল মান্নানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, কাস্টমস,বন্দর, পুলিশ প্রশাসন, রেল ষ্টেশন মাস্টার, ট্রাক ট্রান্সপোর্ট ইউনিয়ন ও রজনৈতিক নেতৃবৃন্দ।

সভায় বক্তব্য রাখেন, বেনাপোল ট্রাক ট্রান্সপোর্ট ইউনিয়নের সভাপতি আতিকুর রহমান সনি, বেনাপোল পৌর বিএনপির সভাপতি নাজিম উদ্দীন, বেনাপোল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মাসুদুর রহমান মিলন, বেনাপোল বাজার কমিটির সভাপতি আলহাজ্ব আবু তালেব, জামাত ইসলামের বেনাপোল পৌর আমির আব্দুল জলিল, পৌর যুবদলের সদস্য সচিব রাহানুজ্জামান দিপু, উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি আজিজুল হক প্রমুখ।

বক্তব্যে বৈষম্য বিরোধী ছাত্ররা বলেন, বেনাপোল বন্দর থেকে বছরে সরকার ১০ হাজার কোটি টাকা রাজস্ব আয় করে থাকে। কিন্তু এখানকার মানুষের চিকিৎসা ও নিরাপদ জীবন যাত্রার অধিকার আজও নিশ্চিত হয়নি। হাসপাতাল না থাকায় জরুরি চিকিৎসা না পেয়ে প্রতিনিয়ত আহত মানুষের মৃত্যু ঘটছে। বন্দর সড়কে সব সময় যানজট থাকায় সড়ক দুর্ঘটনার শিকার হয়ে জীবন হারাচ্ছে পথচারীরা। বার বার সংশিষ্টরা যানজট নিরসন ও হাসপাতাল নির্মাণের প্রতিশ্রুতি দিয়েও তা আজ পর্যন্ত বাস্তবায়ন হয়নি। আগামী এক মাসের মধ্যে এ অব্যবস্থাপনা নিরসন না হলে শার্শা উপজেলার সব স্কুল, কলেজের শিক্ষার্থীদের নিয়ে সড়ক অবরোধ করে বন্দর থেকে রাজস্ব প্রদান বন্ধ করে দেওয়া হবে।

এসময় বৈষম্যবিরোধী ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন, রেজোয়ান হোসেন আকাশ, সাজিদুর রহমান শিপু, পারভেজ মোশারফ, আব্দুল্লাহ আল গালিব ও মোহাম্মদ বনি।

বক্তব্যে উপস্থিত আমন্ত্রিত অতিথিরা যানজট নিরসন ও হাসপাতাল নির্মাণে করণীয় বিষয়ের উপর পরমর্শ ও বাস্তবায়নে আশ্বাস দেন। পরে উপস্থিত প্রশাসন ও বিভিন্ন পেশার প্রতিনিধিদের নিয়ে সমন্বয় কমিটি গঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর