এলপিএলে মুস্তাফিজের দলের চুক্তি বাতিল, মালিক গ্রেপ্তার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-05-22 21:18:39

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দল ডাম্বুলা থান্ডার্স কিনে নিয়েছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক তামিম রহমান। তবে টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগেই শ্রীলঙ্কায় গ্রেপ্তার করা হয়েছে তাকে। এছাড়া তার দল ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল করেছে এলপিএল কর্তৃপক্ষ।

ডাম্বুলা থান্ডার্সে খেলার কথা ছিল বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমানের। তাকে সরাসরি চুক্তিতে দলে ভিড়িয়েছিল তারা। দলটির সঙ্গে এলপিএল চুক্তি বাতিল করায় এখন তার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, আজ (বুধবার) কলম্বোতে ফ্লাইটে চড়ার আগে তাকে গ্রেপ্তার করে কলম্বো পুলিশ। তার বিরুদ্ধে এলপিএলে দুর্নীতি বা ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে।

এবারের আসরে মুস্তাফিজ ছাড়াও ইব্রাহিম জাদরান, ইফতিখার আহমেদের মতো বিদেশী ক্রিকেটারদের দলে ভিড়িয়েছিল ডাম্বুলা। লঙ্কান ক্রিকেটারদের মধ্যে  ছিলেন দিলশান মাদুশঙ্কা, নুওয়ান থুশারা, আকিলা দানঞ্জয়া, দানুশকা গুনাথিলাকা, নুয়ান প্রদীপরা।

তামিম রহমানকে গ্রেপ্তার এবং ডাম্বুলার সঙ্গে চুক্তি বাতিলের বিষয়ে দেয়া এক বিবৃতিতে শ্রীলঙ্কান ক্রিকেট জানিয়েছে, ‘যদিও মিঃ রহমানের বিরুদ্ধে অভিযোগের সুনির্দিষ্ট বিষয়গুলি অস্পষ্ট, তবে লঙ্কা প্রিমিয়ার লিগের সততা এবং মসৃণ কার্যকারিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এমন সিদ্ধান্তের লক্ষ্য হল এলপিএলের মূল্যবোধ এবং খ্যাতি বজায় রাখা, নিশ্চিত করা যে সমস্ত অংশগ্রহণকারীরা আচার-আচরণ এবং ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ মান মেনে চলবেন। এলপিএল ব্যবস্থাপনা কমিটি এই পরিণতি মোকাবেলা করার জন্য এবং আসন্ন মরসুমে ন্যূনতম ব্যাঘাত নিশ্চিত করার জন্য নিষ্ঠার সাথে কাজ করছে।’

এ সম্পর্কিত আরও খবর