বেঙ্গালুরু ট্র্যাজেডি ভুলিয়ে দিতে পারবে তো বাংলাদেশ?

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সেদিন তিন বলে দুই রান নিতে পারলে আজ হয়তো এই গল্পটা আক্ষেপের নয়, বরং প্রাপ্তি আর অনুপ্রেরণার হতে পারতো। বেঙ্গালুরুর চিন্নাস্বামী বাংলাদেশকে আর কিছু উপহার দেক বা না দেক, আজীবন আক্ষেপ করার মতো একটা ট্র্যাজেডির সাক্ষী করে রেখেছে। ভারতের বিপক্ষে হয়তো একদিন বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপে হেসেখেলে জিতবে কিংবা বিশ্বকাপের মূল পর্বে জয় নিয়মিতই হয়তো পাবে, তবে এক রানে হারের সেই ক্ষত কি কোনো ভাবে শুকানো সম্ভব?

বিশ্বকাপে আবারও ভারতের বিপক্ষে ম্যাচ। ভারতের বিপক্ষে ম্যাচ এলেই যে স্মৃতিগুলো বা যে ম্যাচগুলো নিয়ে আলোচনা থাকে অনেক বেশি, সেখানে এই ম্যাচটা থাকে আলোচনার হটকেক হিসেবেই। যে ম্যাচটা এখনও আক্ষেপে পোড়ায় কোটি কোটি ক্রিকেট ভক্তকে।

বিজ্ঞাপন

মহেন্দ্র সিং ধোনি সেদিন রানআউট না করলে গল্পটা ভিন্ন হতে পারতো। খাদের কিনারা থেকে টেনে আনা মুশফিক না হয় ভুল করেছেন। কিন্তু রিয়াদ যেটা করলেন সেটাকে বাচ্চাসুলভ না বলে উপায় নেই। এবারও টাইগার ব্যাটিং লাইন আপের সেই জায়গাটায় নর্থ সাউন্ডে ভারতের বিপক্ষে মাঠে নামবেন রিয়াদ। চাইবেন সেই ভুলের প্রায়শ্চিত্ত করতে। কারণ সেমিতে যেতে হলে সেটার বিকল্প নেই।

শুধু রিয়াদই নন। সেবারের একাদশের সাকিব-মুস্তাফিজ-সৌম্যদের মাঝে এবার শুধুমাত্র সৌম্যকে নিয়ে সংশয়। ফর্মের কারণে একাদশে জায়গা হচ্ছে না। সাকিব আছেন একই সমস্যায়। মুস্তফিজ সেই আগের মতোই ছন্দে। দ্য ফিজ তথা বোলিং অ্যাটাকের মোট ব্যাটাররাও জ্বলে উঠলে হয়তো ব্যাঙ্গালুরু ট্র্যাজেডির আক্ষেপ কিছুটা হলেও কমবে।

আগের চার দেখায় একটাও জেতেনি লাল সবুজ। এবার সেই আক্ষেপ মেটাতে পারবেন তো সাকিব-রিয়াদরা? সেই প্রশ্নের উত্তরটা জানা যাবে আগামীকাল রাত সাড়ে ৮ টায় সুপার এইটের ম্যাচে বাংলাদেশ-ভারত মুখোমুখি হলেই।