এশিয়া কাপে নারীদের দলে ফিরলেন রুমানা-জাহানারা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-24 10:40:14

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন নারী এশিয়া কাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। চমক হিসেবে দলে ফেরানো হয়েছে দুই অভিজ্ঞ ক্রিকেটার জাহানারা আলম এবং রুমানা আহমেদকে। আগামী ১৯ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত চলবে টি-টোয়েন্টি ফরম্যাটের এই আসর।

প্রায় এক বছর দলের বাইরে থাকার পর ফিরেছেন জাহানারা ও রুমানা। ডিপিএলে আবাহনীর অধিনায়কত্ব করা জাহানারা নয় ইনিংসে আসরের সর্বোচ্চ ২৫ উইকেট শিকার করেছেন। রুমানা দেখিয়েছেন দুর্দান্ত অলরাউন্ড পারফর্ম্যান্স। বল হাতে ১৭ উইকেটের সঙ্গে ব্যাট হাতে ৬ ইনিংসে ২৪১ রান করেন রুমানা।

এ দুজনকে ফেরানো ব্যাপারে প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন বলেন, ‘রুমানা ও জাহানারার ব্যাপারে একটা ব্যাপারই বলবো, ওরা প্রায় এক বছর দলের বাইরে ছিল। ঢাকার বাইরে মেয়েদের অনুশীলন করা খুব কঠিন। ওরা যে ফিটনেস ও পারফরম্যান্স এই লেভেলে ধরে রেখেছে। এটা দারুণ, সত্যি কথা বিশাল ব্যাপার। ওদের অভিজ্ঞতা আমাদের বাড়তি সুবিধা দেবে।’

তবে নিয়মিতদের মধ্যে বাদ পড়েছেন সোবহানা মোস্তারি। সদ্য শেষ হওয়া ডিপিএলের পারফর্ম্যান্সের ওপর ভিত্তি করে দলে নেওয়া হয়েছে দুই নতুন মুখ। তারা হলেন ব্যাটার ইশমা তানজিম এবং বাঁ-স্পিনার সাবিকুন নাহার জেসমিন। ইশমা প্রিমিয়ার লিগে খেলেছিলেন রূপালী ব্যাংকের হয়ে নয় ইনিংসে ৩৭.৮৬ গড় আর ১০০ স্ট্রাইক রেটে করেছিলেন ২৬৫ রান করেছিলেন তিনি। অন্যদিকে সাবিকুন নাহার মোহামেডানের হয়ে নয় ইনিংসে নিয়েছেন ১৪ উইকেট।

বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), দিলারা আক্তার, রুমানা আহমেদ, রিতু মণি, মারুফা আক্তার, জাহানারা আলম, রাবেয়া খাতুন, সুলতানা খাতুন, রাবেয়া হায়দার ঝিলিক, স্বর্ণা আক্তার, ইসমা তানজিম, সাবিকুন নাহার জেসমিন ও শরীফা খাতুন।

এ সম্পর্কিত আরও খবর