ইউরোর টুর্নামেন্ট সেরা রদ্রি, সেরা তরুণ ইয়ামাল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-15 12:35:32

স্পেনের হয়ে এবারে আসরের সবগুলো ম্যাচের শুরুর একাদশে ছিলেন রদ্রি। দলটির মধ্য মাঠের অন্যতম প্রাণের পরিণত হয়েছেন অনায়াসেই। গত রাতের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষেও ছিলেন শুরুর একাদশেই। তবে বিরতির পর আর মাঠে ফিরলেন না এই ২৮ বছর বয়সী তারকা মিডফিল্ডার। প্রথমার্ধের শেষ দিকে পাওয়া চোটেই শেষ পর্যন্ত বাকি অর্ধে খেলতে পারেননি রদ্রি। তবে তার দল জিতেছে ম্যাচ। ইংলিশদের ২-১ ব্যবধানে হারিয়ে ইউরোর ইতিহাসের রেকর্ড চতুর্থ শিরোপা জিতেছে স্প্যানিশরা। 

বড় টুর্নামেন্টগুলোতে আসরসেরা খেলোয়াড় সাধারণত আসে দুই ফাইনালিস্ট দল থেকেই। ইংল্যান্ডের কেউই কার্যত এই আসরে কোনো চমক দেখাতে পারেনি। এতেই অনেকেই ধরে নিয়েছিলেন বিস্ময় বালক লামিন ইয়ামালের হাতে থামবে টুর্নামেন্ট সেরার খেতাব। তবে পর্যবেক্ষণ কমিটি বেছে নিলেন রদ্রিকে। 

অবশ্য ১৭ বছর বয়সী ইয়ামালের হাতে থেমেছে আরেক খেতাব। আসরের সেরা তরুণ খেলোয়াড়ের পুরষ্কার জেতেন তিনি। 

রদ্রির হাতে আসর সেরার পুরষ্কার থামার মূল কারণই মধ্য মাঠে তার নিখুঁত যাত্রা। সাত ম্যাচে তিনি খেলেছেন মোট ৫২১ মিনিট। সেখানে পাস দিয়েছেন ৪৩৯টি, যার মধ্যে সফল ৪১১ বারেই। অর্থাৎ, সফল পাসের হার ৯২.৮৪ শতাংশ। এছাড়া একটি গোলও করেছেন ম্যানচেস্টার সিটির এই তারকা। 

এদিকে এক পর এক রেকর্ড গড়া ইয়ামাল এই আসরে একটি গোল ছাড়াও করেছেন চারটি অ্যাসিস্ট। এক ইউরোতে এতো অ্যাসিস্ট এর আগে কেউই করেনি। 

এ সম্পর্কিত আরও খবর