অলিম্পিকে প্রথম জয় তুলে নিল আর্জেন্টিনা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-27 21:10:14

চলমান অলিম্পিকে প্রথম ম্যাচে মরক্কোর সঙ্গে নাটকীয় ভাবে হেরেছিল আর্জেন্টিনা। মরক্কোর বিপক্ষে আর্জেন্টিনার ২-১ গোলে হারা সেই ম্যাচটি জন্ম দিয়েছিল নানা বিতর্কের। অলিম্পিকে টিকে থাকতে হলে আজ ইরাকের বিপক্ষে জয় তুলে নেওয়া ছাড়া বিকল্প ছিল না আলবিসেলেস্তেদের। অবশেষে কাঙ্ক্ষিত জয়ই তুলে নিল হাভিয়ের মাচেরানোর শিষ্যরা।

অলিম্পিকে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাককে দাপটের সঙ্গে ৩-১ গোলে হারাল আর্জেন্টিনা। এতে অলিম্পিকের দৌড়ে পরবর্তী রাউন্ডে যাওয়ার সম্ভাবনা টিকিয়ে রাখল আকাশি-সাদা জার্সিধারীরা।

ম্যাচের শুরুর ১৪ মিনিটের মাথায় হুলিয়ান আলভারেজের বাড়ানো বল থেকে দলের হয়ে প্রথম গোলটি করেন থিয়াগো আলমাদা। এগিয়ে যেয়ে পরপর আরও কয়েকটি আক্রমণ করে তারা। তবে প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি আর্জেন্টিনা।

বিরতির পর মাঠে নেমেই গোল শোধ করে ইরাক, গোলটি করেন আইমেন হুসেন। তবে ম্যাচে কিভাবে নিজেদের দখলের নিতে হবে তা ভালমতোই জানা ছিল মাচেরানোর শিষ্যদের। ৬২তম মিনিটে আবারও দলকে এগিয়ে নেন লুসিয়ানো গন্দুউ।

ম্যাচে ফেরার চেষ্টা করলেও ব্যর্থ হয় ইরাক। ম্যাচের শেষ ভাগে ৮৫তম মিনিটে দলের হয়ে ব্যবধান বাড়ান ইজিকুয়েল ফার্নান্দেস। ফলে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এ সম্পর্কিত আরও খবর